ঢাকা শনিবার, মে ১৮, ২০২৪
পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০৫-০৪ ১৬:২৭:১১

আগামী ৮ই মে পাংশা উপজেলা পরিষদের নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে ২জন চেয়ারম্যান প্রার্থী, ৫জন ভাইস চেয়ারম্যান প্রার্থী ও ৩জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী প্রচারণা জমে উঠেছে। 

 ভোটের দিনক্ষণ যতই এগিয়ে আসছে প্রচার প্রচারণায় ততই ব্যস্ত সময় পার করছেন প্রার্থী ও তাদের সমর্থক কর্মীরা। তবে ভোটের মাঠে খন্দকার সাইফুল ইসলাম বুড়ো এবং মোঃ ফরিদ হাসান ওদুদ দুই হেভিওয়েট চেয়ারম্যান প্রার্থীর জয়-পরাজয় নিয়ে ভোটারদের মাঝে চলছে চুলচেরা বিশ্লেষণ। আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছেন তারা।

 জানা যায়, হেভিওয়েট দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে খন্দকার সাইফুল ইসলাম বুড়ো মাছপাড়া ইউপির ৫বারের নির্বাচিত চেয়ারম্যান। বর্তমানে তিনি পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি। আওয়ামী লীগের একজন বলিষ্ঠ নেতৃত্ব হিসেবে তার সুপরিচিতি রয়েছে। মাছপাড়া ইউপির চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে তিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার প্রতীক মেটর সাইকেল। উপজেলা পরিষদের চেয়ারম্যানের চেয়ার দখলে নিতে ধীরে ধীরে তার সরব গণসংযোগ, পথসভা, প্রচার-প্রচারণা ভোটারদের মাঝে ইতিবাচক প্রভাব ফেলেছে। বিশেষ করে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য আশিক মাহমুদ মিতুল সরাসরি ভোটের মাঠে গণসংযোগ ও পথসভায় অংশ নেওয়ায় খন্দকার সাইফুল ইসলাম বুড়োর মোটর সাইকেল প্রতীকের নির্বাচনী কার্যক্রম গতিশীল হয়েছে। 

 উপজেলা চেয়ারম্যান পদে হেভিওয়েট অপর প্রতিদ্বন্দ্বী মোঃ ফরিদ হাসান ওদুদ ২০১৪ ও ২০১৯ সালে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এবারে তৃতীয়বারের মতো তিনি চেয়ারম্যান পদে ভোট যুদ্ধে নেমেছেন। তার প্রতীক আনারস। প্রচার-প্রচারণায় ২০১৪ ও ২০১৯ সালের প্রেক্ষাপট না থাকলেও তৃণমূলে তার জনপ্রিয়তা রয়েছে। পাংশা পৌরসভা, হাবাসপুর, বাহাদুরপুর, যশাই ও বাবুপাড়া ইউপিতে তাদের ভোট ব্যাংক রয়েছে বলে জনশ্রুতি আছে। সমর্থিত লোকজনকে সাথে নিয়ে তিনি নির্বাচনী গণসংযোগ, প্রচার-প্রচারণা চালাচ্ছেন। বিশেষ করে উপজেলা পরিষদের চেয়ারম্যানের চেয়ার দখলে রাখতে সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছেন তিনি।

 এছাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান পদে মোঃ জালাল উদ্দিন(উড়োজাহাজ), একেএম সাইফুল মোর্শেদ রিংকু(তালা), খান মোহাম্মদ ওবায়দুল হক(চশমা), হোসেন সরদার(টিয়া পাখি) ও রফিকুল ইসলাম(টিউবয়েল) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আসমা খাতুন(হাঁস), দিলরুবা পারভীন ইতি(ফুটবল) ও সাবরিন পারভীন শেলী(কলস) নির্বাচনে প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

 ভাইস চেয়ারম্যান পদে জালাল উদ্দিন বর্তমান ভাইস চেয়ারম্যান। দ্বিতীয় বারের মতো তিনি ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী ৫ প্রার্থীর মধ্যে একেএম সাইফুল মোর্শেদ রিংকু, জালাল উদ্দিন ও রফিকুল ইসলামের মধ্যে এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দিলরুবা পারভীন ইতি ও সাবরিন পারভীন শেলীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে রাজনৈতিক সচেতন মহলের লোকজন অভিমত ব্যক্ত করেন।

 
দক্ষিণবাড়ী গ্রামে আনারসের সমর্থকের মাথা ফাটালো প্রতিপক্ষের সমর্থকেরা
পাংশায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
গোয়ালন্দে সাপ্তাহিক গণশুনানিতে দ্রুতই মিলছে সমস্যার সমাধান
সর্বশেষ সংবাদ