ঢাকা মঙ্গলবার, মে ২৮, ২০২৪
বালিয়াকান্দির অস্ত্র মামলায় সন্ত্রাসীর ১৭বছর কারাদন্ড
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-০৫-১৪ ০৫:১৩:৪১

 রাজবাড়ীর ১নং বিশেষ ট্রাইব্যুনালের বিচারক এবং সিনিয়র জেলা ও দায়রা জজ মোসাম্মৎ জাকিয়া পারভিন গতকাল ১৩ই মে অস্ত্র মামলার রায়ে সন্ত্রাসী শমসের মোল্লা (৪২)কে ১৭ বছরের সশ্রম কারাদন্ডের আদেশ প্রদান করেছেন।

 সাজাপ্রাপ্ত শমসের মোল্লা বালিয়াকান্দি উপজেলার বারমল্লিকা মোল্লাপাড়া গ্রামের মৃত সেকেন মোল্লার ছেলে।

 আদালত সূত্রে জানা গেছে, ২০২০ সালের ২৭শে মে র‌্যাব-৮ সিপিসি-২ ফরিদপুরের একটি দল বালিয়াকান্দি উপজেলায় নিয়মিত অভিযানের অংশ হিসেবে টহল দিতে থাকে। টহলরত অবস্থায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৮ জানতে পারে বালিয়াকান্দি উপজেলার বারমল্লিকা গ্রামের শমসের মোল্লার বাড়িতে মাদকদ্রব্য বিক্রির জন্য মজুদ রাখা হয়েছে। পরে র‌্যাব ওইদিন সন্ধ্যা ৬টা ৫৫মিনিটে অভিযান চালালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আসামি শমসের মোল্লা পালানোর চেষ্টা করে। পরবর্তীতে তাকে ধাওয়া করে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে তার বসতঘর থেকে একটি ওয়ান শুটার গান, ৪টি কার্তুজ ও ১টি রাম দা উদ্ধার করা হয়। 

 এ ঘটনায় তার বিরুদ্ধে বালিয়াকান্দি থানায় অবৈধভাবে অস্ত্র রাখার অপরাধে অস্ত্র আইনে মামলা হয়। আদালত দীর্ঘ শুনানী শেষে সাক্ষ্য প্রমাণ গ্রহণ করে। 

 আদালতে আসামী শমসের মোল্লার বিরুদ্ধে অস্ত্র আইন ১৮৭৮ এর ১৯(এ) এবং ১৯(এফ) ধারার অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় বিজ্ঞ বিচারক তাকে ১৯(এ) ধারায় ১০ বছরের সশ্রম কারাদন্ড ও ১৯(এফ) ধারায় ৭ বছরের সশ্রম কারাদন্ডে আদেশ প্রদান করেন। 

 উক্ত আদালতের পাবলিক প্রসিকিউটর(পিপি) এডঃ মোঃ উজির আলী শেখ বলেন, আদালত দীর্ঘ শুনানী শেষে সাক্ষ্য প্রমাণ গ্রহণ করে আসামী শমসের মোল্লাকে দুইটি ধারায় মোট ১৭বছরের সশ্রম কারাদন্ডে দন্ডিত করেছে। রাষ্ট্রপক্ষ এই রায়ে সন্তুষ্ট।

 
রাজবাড়ীতে জেলা অবহিতকরণ ও কর্ম-পরিকল্পনা সভা অনুষ্ঠিত
রাজবাড়ীতে ৯২টি হারানো ফোন  ফিরে পেল প্রকৃত মালিককেরা
রাজবাড়ীতে জেলা আদালত সহায়তা কমিটির সভা অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ