ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
পাংশায় দুই যুগেও সংস্কার হয়নি সড়ক॥দুর্ভোগে ৭ গ্রামের মানুষ!
  • শামীম হোসেন
  • ২০২৪-০৬-০৫ ১৬:৪১:৩২

 দুই যুগেও সংস্কার হয়নি রাজবাড়ী জেলার পাংশা উপজেলার মৌরাট ইউনিয়নের একটি গ্রামীণ সড়ক। ফলে চরম দুর্ভোগে পড়েছেন ৭ গ্রামের কয়েক হাজার মানুষ।

 পাংশা পৌরসভার বিষ্ণুপুর গ্রামের ডেলিভারী মোড় থেকে স্বর্ণগড়া-কাজিয়ালপাড়া খালের পাশ দিয়ে আতাউল্লাহ্ মাস্টারের বাড়ি প্রায় ৪ কিলোমিটার সড়ক। সড়কটির সম্পূর্ণই খানাখন্দ আর গর্তে পরিণত হয়েছে। এতে বিপাকে পড়েছে ইউনিয়নের দরিপাট্টা, কাজিয়ালপাড়া, স্বর্ণগড়া, খান্দুয়া, জীবননালা, ভট্টখান্দি গ্রামসহ তেরীগাতি গ্রামের একাংশের মানুষ। জীবিকা নির্বাহের তাগিদে প্রতিনিয়ত কৃষিপণ্য আনা-নেওয়া সহ নিত্য প্রয়োজনীয় কাজে এই সড়ক দিয়ে পাংশা-বাগদুলী বাজারে যাতায়াত করে হাজার হাজার মানুষ।

 এলাকাবাসীরা জানান, প্রায় ২৫/৩০ বছর এই রাস্তা মেরামত করা হয় নাই। ভালো মানুষই গাড়িতে চরে যাওয়া যায় না। রোগী হলে হাসপাতালে নেওয়ার আগেই মারা যাবে। আমাদের এই দুর্ভোগ কেউ দেখে না।

 ইউনিয়নের ২নম্বর ইউপি সদস্য গাজী বলেন, প্রায় ২৫ বছর রাস্তটির অবস্থা খুবই খারাপ। তবুও জনগণ আমাদের ভোট দিয়ে নির্বাচিত করে। আমরা লজ্জায় ওই এলাকায় যেতে পানি না। আরও অনেক আগেই রাস্তাটি সংস্কার করার দরকার ছিলো।

 মৌরাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাবিবুল্লাহ প্রামানিক জানান, রাস্তাটি সংস্কারের জন্য আমি নিজে ৪ বার উপজেলা প্রকৌশল অফিসের লোক দিয়ে পাঠিয়েছি। তারা মাপে, স্টীমেট করে, পাঠিয়েও দেয় কিন্তু রাস্তার কাজ হয় না। 

 পাংশা উপজেলা প্রকৌশলী মোঃ জাকির হাসান বলেন, রাস্তাটির বিষয়ে আমার জানা নেই। খোঁজ নিয়ে সড়কটি সংস্কারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

 

 

 
গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ