ঢাকা শনিবার, জুলাই ২০, ২০২৪
দাদশীতে বিএনপি নেতা আকবর খানের ওপর হামলার প্রতিবাদে পরিবারের সংবাদ সম্মেলন
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-০৬-২০ ১৫:৪৪:৫৫

রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউপির সিংগা-নিজাতপুর বাজারে কোরবানির অস্থায়ী পশুর হাটের টাকা ভাগাভাগিকে কেন্দ্র করে দাদশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ দেলোয়ার শেখ ও একই ইউনিয়নের বাসিন্দা প্রবাস ফেরত বিএনপি নেতা আকবর খানের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

 এতে ইউপি চেয়ারম্যানসহ উভয় পক্ষের ৭জন গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 

 প্রবাস ফেরত বিএনপি নেতা আকবর খান ও তার পরিবারের ওপর হামলার প্রতিবাদে খান পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

 গতকাল ২০শে জুন বিকেলে রাজবাড়ী শহরের সজ্জনকান্দা সেগুন বাগিচায় নিজ বাসায় সংবাদ সম্মেলন করেন আকবর খানের বিশ্ববিদ্যালয় পড়ুয়া কন্যা সুরাইয়া বিনতে আকবর, ছোট ভাইয়ের স্ত্রী মৌসুমী আক্তার ও গাড়ি চালক মুরাদ মোল্যা।

 এ সময় মেয়ে সুরাইয়া বিনতে আকবর বলেন, পশুর হাট নিয়ে সৃষ্ট সমস্যা সমাধানে কথা বলতেই গত মঙ্গলবার রাতে সিংগা বাজারে যান বাবা। এ সময় ইউপি চেয়ারম্যানের ভাই হাসান ধারালো অস্ত্র নিয়ে অতর্কিতভাবে বাবার ওপর হামলা করে। উপস্থিত ভাইস চেয়ারম্যান নাহিদুল ইসলাম রাজু ঝাপটে ধরায় আমার বাবা প্রাণে রক্ষা পান। 

 হামলায় আহত হন আকবর খানের বড় ভাই লুৎফর রহমান খান(৫৪), বড় ছেলে শাহরুখ খান(২৭) এবং ছোট ছেলে শাওন খান(১৭)। অথচ উল্টো চেয়ারম্যানের লোকজনের বাবার বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির অভিযোগ এনে হয়রানী করছে। ভয়ে বাবাসহ পরিবারের সবাই পালিয়ে বেড়াচ্ছে। আমরা চরম নিরাপত্তা হীনতায় ভুগছি।

 আকবর খানের ছোট ভাইয়ের স্ত্রী মৌসুমি আক্তার বলেন, গত ১৮ই জুন রাতে দেলোয়ার চেয়ারম্যানের ভাই আকবর খানকে ডেকে নিয়ে গিয়ে হত্যার উদ্যেশে অতর্কিত হামলা করলে ভাইস চেয়ারম্যান রাজু ঠেকিয়ে দিলে আকবর খান প্রাণে রক্ষা পান। পরবর্তী দেলোয়ার চেয়ারম্যান ও তার দলবল আকবর খানের সাথে থাকা আমার পরিবারের সদস্যর ওপর হমালা করলে ৩জন আহত হয়। তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এরপরের দিন আমি গাড়ি নিয়ে বাড়িতে যাওয়ার সময় দেলোয়ার চেয়ারম্যানের লোকজন আমার গাড়িতে হামলা করে। গাড়ি ভাংচুর করে। আমি ও আমার পরিবারের সদস্যরা এখন নিরাপত্তাহীনতায় ভূগছি। দেলোয়ার চেয়ারম্যানের লোকজন আকবর খানসহ আমার পরিবারের সদস্যদের নামে হয়রানীমূলক মিথ্যা মামলা দিয়েছে। আমরা মামলার নিরপেক্ষ তদন্ত ও সুষ্ঠু বিচার চাই।

 
পাংশায় নবাগত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার মতবিনিময়
বালিয়াকান্দিতে বিপুল পরিমান নিষিদ্ধ চায়না জাল জব্দ
পাংশা মডেল থানা পুলিশের অভিযানে চোরাই মালামালসহ ২জন গ্রেফতার
সর্বশেষ সংবাদ