ঢাকা শুক্রবার, মে ১৭, ২০২৪
রাজবাড়ীতে কমছে মাস্কের ব্যবহার-বাড়ছে স্বাস্থ্য ঝুঁকি
  • সোহেল মিয়া
  • ২০২০-০৫-১৭ ২০:২৪:২৫
করেনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে চিকিৎসকরা মাস্ক ব্যবহারের নির্দেশনা থাকলেও গতকাল ১৭ই মে রাজবাড়ীর সদর উপজেলার বানীবহ এলাকা ঘুরে দেখা যায় দলবদ্ধভাবে বসে আড্ডা মারছে কিন্তু কারো মুখেই নেই মাস্ক -মাতৃকণ্ঠ।

 করেনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে চিকিৎসকরা মাস্ক ব্যবহারের দিকেই বেশী জোর দিয়েছেন।   কিন্তু দেশে করোনা রোগী শনাক্ত হওয়ার পর প্রথমদিকে সাধারণ মানুষ নিয়মিত মাস্ক ব্যবহার করলেও দিন দিন তা কমে আসছে। বিশেষ করে গ্রামাঞ্চলের মানুষ স্বাস্থ্য বিধি মানতেই চাচ্ছে না। মাস্ক ব্যবহার না করেই যত্রতত্র ঘুরে বেড়াচ্ছে। এতে মারাত্মক ঝুঁকির সৃষ্টি হয়েছে। প্রশাসন, চিকিৎসক, আইন-শৃঙ্খলা বাহিনী প্রতিদিন মাস্ক ব্যবহার করাসহ স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য প্রচার-প্রচারণা চালালেও কেউ ভ্রুক্ষেপ করছে না। 
  গতকাল ১৭ই মে রাজবাড়ীর সদর উপজেলার বানীবহ এবং বালিয়াকান্দি উপজেলার বহরপুর ও নারুয়া এলাকা ঘুরে দেখা যায়, অনেকেই দলবদ্ধভাবে বসে আড্ডা মারছে। কারো মুখেই নেই মাস্ক। থাকলেও রয়েছে পকেটে। এছাড়া বেশীর ভাগ মুদী দোকানীও মাস্ক-গ্লাভস ব্যবহার করছে না। 
  মাস্ক না পরার কারণ জানতে চাইলে কয়েকজন বলেন, প্রথমদিকে আমরা নিয়মিত ব্যবহার করতাম। এখন আর ভালো লাগে না। মাস্ক ব্যবহার করলে কেমন যেন অস্বস্তি লাগে। আবার মনেও থাকে না। 

 

রাজবাড়ীতে বালুর চরম সংকটে ছয় মাসে দাম বেড়ে দ্বিগুণ॥ব্যাহত হচ্ছে উন্নয়ন কাজ
রাজবাড়ী সদর উপজেলা নির্বাচনে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
রাজবাড়ীতে পুলিশ সদস্যদের দক্ষতা উন্নয়ন কোর্সের প্রশিক্ষণ সনদ বিতরণ
সর্বশেষ সংবাদ