ঢাকা শনিবার, জুলাই ২০, ২০২৪
ভিয়েতনাম ও জাপান সফরে রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিম
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০৭-১০ ১৬:০৭:৪৪

 বাংলাদেশ রেলওয়ের উন্নয়ন বিষয়ে সরকারী সফরে ভিয়েতনাম ও জাপান যাচ্ছেন রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী ও রাজবাড়ী-২ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম।

 গতকাল ১০ই জুলাই দিনগত রাত ২টা ৫মিনিটে (১১ই জুলাই) মালয়েশিয়া এয়ারলাইন্স যোগে ভিয়েতনাম ও জাপানের উদ্দেশ্যে রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম ও তার ৮জন সফর সঙ্গী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন বলে জানা গেছে।

 জানা গেছে, আগামী ১৪ই জুলাই পর্যন্ত তিনি ভিয়েতনাম ভ্রমণে ভিয়েতনাম-বাংলাদেশ রেল উন্নয়ন বিষয়ে সেখানকার সরকারী বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও কর্মকর্তাদের সাথে বৈঠক করবেন।

 এরপর ১৫ই জুলাই থেকে ২৪শে জুলাই পর্যন্ত জাপান সফরকালে রেলপথ মন্ত্রী হিরোশিমায় নিহতদের স্মৃতি বিজড়িত স্থান পরিদর্শন ও জাইকার সদর দপ্তরে জাইকার উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সাথে বৈঠক করবেন। এছাড়াও তিনি নিপ্পন স্টিল ফ্যাক্টারী পরিদর্শন করবেন। জাপান-বাংলাদেশ অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টের সাথেও বৈঠক করবেন তিনি। এছাড়াও ল্যান্ড, ইনফ্রাসটাকচার, ট্রান্সপোর্ট এবং টুরিজম বোর্ডের পার্লামেন্টারি ভাইস মিনিস্টার কোয়ারি তাকাশি’র সাথে বৈঠক করবেন এবং বাংলাদেশ সেমিনার অন হিউমেন রিসোর্স-এ অংশগ্রহণ করবেন রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম। আগামী ২৪শে জুলাই তার দেশে ফেরার কথা রয়েছে।

 
জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণের পূর্ণ বিবরণ
পবিত্র আশুরা আজ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চতুর্থ বৈঠক অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ