ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
পাংশায় উপজেলা পরিষদ সন্মুখ সড়ক খানাখন্দে বেহাল দশা॥জনদুর্ভোগ চরমে
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০৭-১৫ ১৫:৪৪:৫২

রাজবাড়ী জেলার পাংশা শহরের মুক্তিযোদ্ধা স্মৃতি কমপ্লেক্স চত্বর (কলেজ মোড়) থেকে বারেক মোড় হয়ে উপজেলা পরিষদের সন্মুখ পর্যন্ত সড়কে পিস ও খোয়া উঠে খানাখন্দে পরিণত হয়েছে।

 কোথায়ও-কোথায়ও ছোট-বড় গর্তের সৃষ্টি হয়ে সড়কে যানবাহন ও পথচারীদের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। আর দীর্ঘদিন ধরে দুর্ভোগের ফলে জনমনে ক্ষোভ ও অসন্তোষ সৃষ্টি হয়েছে। 

 পাংশা শহরের দক্ষিণ পূর্ব এলাকার প্রবেশপথ মুক্তিযোদ্ধা স্মৃতি কমপ্লেক্স চত্বর(কলেজ মোড়)। জাতীয় সকল কর্মসূচিতে পাংশা উপজেলা এলাকার বীর মুক্তিযোদ্ধাগণ, শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবার, প্রয়াত মুক্তিযোদ্ধা পরিবারের লোকজন এ সড়ক পথে মুক্তিযোদ্ধা স্মৃতি কমপ্লেক্সে যাতায়াত করে থাকেন। জনগুরুত্বপূর্ণ এসব সড়ক দীর্ঘ দিনেও সংস্কার না হওয়ায় জনমনে ক্ষোভ ও অসন্তোষের মাত্রা দিন দিন বাড়ছে। তবে এলজিইডি কর্তৃপক্ষ বলেছেন এ সড়কটির সংস্কারের জন্য প্রকল্পের টেন্ডার হয়েছে। অনুমোদন হলেই রাজবাড়ী এলজিইডির নির্বাহী প্রকৌশলী সংশ্লিষ্ট ঠিকাদারকে কার্যাদেশ দিবেন।

 জানা যায়, মুক্তিযোদ্ধা স্মৃতি কমপ্লেক্স, ডাঃ আব্দুল কাদের মহিলা দাখিল মাদরাসা, বিদ্যুৎ অফিস, হাসপাতাল, উপজেলা পরিষদ, পাংশা জর্জ সরকারী উচ্চ বিদ্যালয়, পাংশা সিদ্দিকীয়া ফাযিল মাদরাসা, পাংশা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়, পাংশা সরকারী কলেজ, সৈয়দ বায়তুল্লাহ কিন্ডার গার্টেনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, দোকানপাট ও আবাসিক এলাকায় যাতায়াতে ব্যস্ততম এ সড়কটি খুবই জনগুরুত্বপূর্ণ।

 এ ব্যাপারে পাংশা উপজেলা প্রকৌশলী মোঃ জাকির হাসান বলেন, সড়কটি খুবই জনগুরুত্বপূর্ণ। সড়কটি সংস্কারের জন্য স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার বিশিষ্ট ব্যক্তিরাও আমাদেরকে বিভিন্ন সময়ে জানিয়েছেন।

 তিনি বলেন, প্রকল্পটির টেন্ডার হয়েছে। হয়তো আগামী সপ্তাহেই প্রকল্পটি অনুমোদন হয়ে আসবে। ইতোমধ্যে প্রকল্পের ঠিকাদার নিয়োগের জন্য প্রয়োজনীয় কাগজপত্র ঢাকায় পাঠানো হয়েছে। চূড়ান্তভাবে ঠিকাদার নির্বাচিত হলে নির্বাহী প্রকৌশলী সংশ্লিষ্ট ঠিকাদারকে ওয়ার্ক অর্ডার দিবেন। আগামী সপ্তাতেই প্রকল্পটি অনুমোদন হয়ে আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। কার্যাদেশ দেওয়ার পরপরই জনস্বার্থে ঠিকাদার সড়কটির যাবতীয় কাজ সম্পন্ন করবেন।

 

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ