ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে ৪৮টি বিটে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১০-১৭ ১৫:০৫:১১
রাজবাড়ী শহরের সজ্জনকান্দা ২নং বেড়াডাঙ্গায় গতকাল ১৭ই অক্টোবর সকাল ১০টায় পৌরসভার ২নং বিট পুলিশিং অফিস প্রাঙ্গণে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশে অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

পুলিশ সদর দপ্তরের নির্দেশনা অনুযায়ী রাজবাড়ী জেলা পুলিশের আয়োজনে গতকাল ১৭ই অক্টোবর সকাল ১০টায় একযোগে ৪৮টি বিট পুলিশিং কার্যালয়ে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

  বাংলাদেশ পুলিশ ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে গতকাল শনিবার সারাদেশে ৬হাজার ৯১২টি বিট পুলিশিং এলাকায় নির্যাতন বিরোধী সমাবেশের আয়োজন করে।

  এরই অংশ হিসেবে রাজবাড়ী শহরের সজ্জনকান্দা ২নং বেড়াডাঙ্গায় পৌরসভার ২নং বিটে(৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের) বিট পুলিশিং অফিস প্রাঙ্গণে আয়োজিত সমাবেশে অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। 

  এ ছাড়াও সমাবেশে পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আলমগীর শেখ তিতু, ৬নং ওয়ার্ডের কাউন্সিলর নির্মল কৃষ্ণ চক্রবর্তী শেখর, সাবেক কাউন্সিলর মোঃ কাইয়ুম খান সকাই, সাবেক কাউন্সিলর মোঃ সিরাজুল ইসলাম, নারী নেত্রী শামসুন্নাহার চৌধুরী ও অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ বক্তব্য রাখেন।

  সমাবেশে অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন বলেন, বাংলাদেশ পুলিশ দেশে সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করতে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছে। তিনি পুলিশের কাছে সহযোগিতার জন্য জনগণের প্রতি আহবান জানান।

  সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে রাজবাড়ী জেলার বিটে গতকাল শনিবার সকাল ১০টায় একযোগে একই সময়ে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

  সমাবেশে সংশ্লিষ্ট বিট এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

  সমাবেশে অংশগ্রহণকারীরা ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানায় এবং এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতন করে।

 

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ