ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ী সরকারী কলেজ থিয়েটারের কার্যালয় ও মহড়া কক্ষের উদ্বোধন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১০-১৮ ১৭:০৫:৪২
রাজবাড়ী সরকারী কলেজ টিনসেড ভবনে গতকাল ১৮ই অক্টোবর সকালে সরকারী কলেজ থিয়েটারের কার্যালয় ও মহড়া কক্ষ উদ্বোধনের পর অধ্যক্ষ প্রফেসর মোঃ মোস্তাফিজুর রহমানসহ অন্যান্যদের গ্রুফ ফটোসেশন -মাতৃকণ্ঠ।

 রাজবাড়ী সরকারী কলেজ টিনসেড ভবনে সরকারী কলেজ থিয়েটারের নিজস্ব কার্যালয় ও মহড়া কক্ষ গতকাল ১৮ই অক্টোবর সকালে উদ্বোধন করা হয়েছে।

  রাজবাড়ী সরকারী কলেজ থিয়েটারের সভাপতি আঃ সালাম মন্ডলের(সালাম তাসির) সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মোস্তাফিজুর রহমান, বিশেষ অতিথি হিসেবে কলেজের উপাধ্যক্ষ প্রফেসর অশোক কুমার ঘোষ, প্রাক্তন উপাধ্যক্ষ প্রফেসর মোঃ ফকরুজ্জামান মুকুট, কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক মোঃ আকতার হোসেন, কলেজ থিয়েটারের উপদেষ্টা ও স্বদেশ নাট্যাঙ্গনের সভাপতি তপন কুমার দে, কলেজ থিয়েটারের সদস্য সচিব অজয় দাস তালুকদার প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন যুগ্ম-আহ্বায়ক শেখ গোলাম রাসেল।

  প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, আমি কলেজ থিয়েটারের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করি এবং আশা করি এটি কলেজের ছাত্র-ছাত্রীদের সুস্থ সংস্কৃতি চর্চার মূল কেন্দ্রবিন্দু হবে। তিনি আরো বলেন, নাটক সমাজের দর্পণ। লেখাপড়ার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে থিয়েটার(নাটক) আবশ্যক হওয়া উচিত। এতে ছাত্র-ছাত্রীদের সৃজনশীল  মেধা বিকাশের সুযোগ সৃষ্টি হবে। নাটক উন্নত জাতি গঠনে সহায়ক ভূমিকা পালন করবে এবং মাদকমুক্ত সমাজ গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি। 

  সভাপতির বক্তব্যে আঃ সালাম মন্ডল বলেন, ছাত্র-ছাত্রীদের সুস্থ সংস্কৃতি চর্চার ও বিনোদনের মাধ্যম হবে এই কলেজ থিয়েটার। সামাজিক সচেতনতামূলক ও শিক্ষামূলক নাটক প্রযোজনা করাই হবে কলেজ থিয়েটারের মূল লক্ষ্য। রাজবাড়ী জেলার গৌরবান্বিত সাংস্কৃতিক অঙ্গনকে আরও সমৃদ্ধ করার লক্ষ্যে কলেজ থিয়েটার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। 

  আলোচনা পর্বের শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে শ্যামা দে, শারমিন, জয়া ও সপ্তদীপা সঙ্গীত পরিবেশন করেন। 

 

  উল্লেখ্য, ‘শিল্প-সাহিত্যে গড়বো মন, ঋদ্ধ হবে মানব জীবন-স্লোগানকে সামনে রেখে ২০১৮ সাল থেকে রাজবাড়ী সরকারী কলেজ থিয়েটারের যাত্রা শুরু হয়। ইতিমধ্যে কলেজ থিয়েটারের পক্ষ থেকে ‘টিকলী’ ও ‘এবং একটি ফুল’ নামে ২টি নাকট প্রযোজনা করা হয়েছে। 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ