ঢাকা শুক্রবার, মে ১৭, ২০২৪
রাজবাড়ীতে আত্মসমর্পণকারী ৩২ চরমপন্থীকে ৫০হাজার টাকা করে সরকারী অনুদান প্রদান
  • দেবাশীষ বিশ্বাস
  • ২০২০-০৫-১৭ ২০:৩৭:০৫
রাজবাড়ী পুলিশ সুপারের কার্যালয় প্রাঙ্গণে গতকাল ১৭ই মে আয়োজিত অনুষ্ঠানে গত বছর আত্মসমর্পণকারী ৩২ জন চরমপন্থীর প্রত্যেককে ৫০ হাজার টাকা করে সরকারী অনুদান চেক হস্তান্তর করা হয়। এ সময় রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, জেলা প্রশাসক দিলসাদ বেগম

রাজবাড়ীতে আত্মসমর্পণকারী ৩২ জন চরমপন্থী সদস্যর মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেয়া ৫০ হাজার টাকা করে অনুদানের চেক হস্তান্তর করা হয়েছে। গতকাল ১৭ই মে দুপুরে পুলিশ সুপারের কার্যালয় প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে এসব চেক হস্তান্তর করা হয়। 
  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং আত্মসমর্পনকৃত চরমপন্থী সদস্যদের হাতে অনুদানের চেক তুলে দেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী। 
  পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম-বার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জেলা প্রশাসক দিলসাদ বেগম, গোয়েন্দা সংস্থা এনএসআই’র ফরিদপুর আঞ্চলিক কার্যালয়ের যুগ্ম-পরিচালক মোঃ শহীদুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন। 
  এ সময় এনএসআই’র রাজবাড়ী জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার(সদর) মোঃ ফজলুল করিম, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) শেখ শরীফ-উজ-জামান, রাজবাড়ী থানার ওসি স্বপন কুমার মজুমদার, ডিবি’র ওসি ওমর শরীফসহ পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 
  অনুদানের চেক পেয়ে আপ্লুত আত্মসমর্পণকারী চরমপন্থী দলনেতা মোবারক হোসেন বলেন, সরকার আমাদের স্বাভাবিক জীবনে ফিরে আসার সুযোগ দিয়েছে-এ জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। আজ এক বছর আমি শান্তিতে ঘুমাতে পারি। প্রকাশ্যে চলতে পারি। পুলিশের ভয়ে পালাতে হয় না। গোয়েন্দা সংস্থা এনএসআই’র কর্মকর্তা নিয়মিত আমাদের খবর রাখেন। বিভিন্ন পরামর্শ দেন। তাই তাদেরকেও ধন্যবাদ জানাচ্ছি। করোনার দুর্যোগের সময় এই ৫০ হাজার টাকা আমাদের অনেক উপকারে আসবে।
  উল্লেখ্য, ২০১৯ সালের ৯ই এপ্রিল পাবনায় একদল চরমপন্থী আত্মসমর্পন করে। রাজবাড়ীর এই ৩২ জন চরমপন্থীও তাদের মধ্যে ছিল। স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য সম্প্রতি স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে তাদের জন্য ৫০ হাজার টাকা করে অনুদানের চেক আসে। 

 

রাজবাড়ীতে বালুর চরম সংকটে ছয় মাসে দাম বেড়ে দ্বিগুণ॥ব্যাহত হচ্ছে উন্নয়ন কাজ
রাজবাড়ী সদর উপজেলা নির্বাচনে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
রাজবাড়ীতে পুলিশ সদস্যদের দক্ষতা উন্নয়ন কোর্সের প্রশিক্ষণ সনদ বিতরণ
সর্বশেষ সংবাদ