ঢাকা বুধবার, সেপ্টেম্বর ১৮, ২০২৪
ইসলামী আন্দোলন বালিয়াকান্দি উপজেলা শাখার আয়োজনে গণসমাবেশ
  • তনু সিকদার সবুজ
  • ২০২৪-০৯-১৩ ১৫:৪৪:১১

 অন্তবর্তীকালীন সরকারের প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক শেখ ফজলুল করিম মারুফ বলেন, নির্বাচন এবং সংস্কার দুটোই আমাদের কাছে জরুরী। 

 আমরা বারংবার বলে আসছি বাংলাদেশে রাজনীতির যে সংস্কৃতি রয়েছে সেটা খুবই বাজে একটা অবস্থা। এখন থেকে সুষ্ঠু রাজনীতিতে যেতে কিছুটা সময় লাগবে। সে জন্য আমরা এই সরকারকে একটা সময় দিতে চাই। তবে তার মানে এই নয় যে, সেটা যেন আনলিমিটেড না হয়ে যায়। দীর্ঘ মেয়াদী না হয়ে যায়।

 গতকাল ১৩ই সেপ্টেম্বর বিকেলে ইসলামী আন্দোলন রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলা শাখার আয়োজনে কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে গণ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের সাথে একান্ত সাক্ষাৎকারে তিনি একথা বলেন।

 তিনি আরও বলেন, সংস্কার যেটা হবে সেটা অবশ্যই রাজনৈতিক দল ও মানুষকে নিয়ে করতে হবে। এ সরকারে যারা আছেন তাদের শিক্ষাগত যোগ্যতা ও দক্ষতা অসাধারণ। কিন্তু সেই অর্থে তারা কিন্তু মানুষের সাথে সম্পৃক্ত নয়। ফলে তাদের সংস্কার যদি দীর্ঘ মেয়াদী হয় তাহলে সেই সংস্কার মানুষের সাথে সম্পৃক্ত নাও হতে পারে। সেজন্য আমরা বলি রাজনৈতিক দলগুলোকে সম্পৃক্ত করে সংস্কার কাঠামো তৈরি করে একটা নির্বাচন দিয়ে দেওয়া।

 দুর্গাপূজার বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, দুর্গাপূজায় যে হামলাগুলো হয় এটা একেবারেই ধর্মীয় নয়। সস্পূর্ণ রাজনৈতিক। আজকে বলতে দ্বিধা নেই আওয়ামী লীগ এই হামলাগুলো কৃত্রিম ভাবে করতো। দেখুন আমরা হাজার বছর ধরে এদেশে হিন্দু-মুসলিম একসাথে সৌহার্দ্যপূূণ সম্পর্কে বাস করে আসছি। দুর্গাপূজায় হামলার ইস্যু এটা তো আগে ছিলই না। এটা আওয়ামীলীগের আমলে হয়েছে। 

 এবারের দুর্গাপূর্জায় কোন ধরণের হামলা হবে না জানিয়ে তিনি বলেন, আমার কাছে মনে হয় এবার দেশে কোন মন্দিরেই হামলা-ভাংচুর হবে না। কারণ দেশে এখন আ’লীগ নেই। আ’লীগ একটি ধান্ধাবাজ রাজনৈতিক দল। তারপরেও আমরা সজাগ থাকবো। ধর্মীয় সংখ্যালঘু হিসেবে নয়, তারাও বাংলাদেশী। সেই হিসেবে আমরা সজাগ থাকব। 

 ইসলামী আন্দোলন বালিয়াকান্দি উপজেলা শাখার সেক্রেটারী  মাওলানা নাজিবুল্লাহর সঞ্চানায় বিশেষ অতিথি হিসেবে জেলা ইসলামী আন্দোলনের সভাপতি মুফতি শামসুল হুদা, সহ-সভাপতি মাওলানা আশরাফ হুসাইন, সেক্রেটারী মুহাম্মাদ জাহিদুল ইসলাম ও জেলা জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সাধারণ সম্পাদক ক্বারী আবু ইউসুফ বক্তব্য রাখেন। 

 আমন্ত্রিত অতিথি হিসেবে জেলা ইসলামী আন্দোলনের যুগ্ম-সাধারণ সম্পাদক মুহাম্মাদ আরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাফেজ সাব্বির হুসাইন ও সহ-সম্পাদক হাফেজ মাওলানা আব্দুল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।

 

রাজবাড়ী-২ আসনের সাবেক এমপি ও উপজেলা চেয়ারম্যানসহ ১০জনের বিরুদ্ধে কোর্টে মামলা
 ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে রাজবাড়ী জেলার তিন শহীদের তালিকা প্রনয়ণ
বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য রাজবাড়ীতে রাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের অর্থ প্রদান
সর্বশেষ সংবাদ