ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে ব্র্যাকের গরীব নারী সদস্যদের মধ্যে ‘ডিগনিটি কীট’ বিতরণ
  • হেলাল মাহমুদ
  • ২০২০-১০-২২ ১৫:৪১:২৯
করোনা ভাইরাস সংকটকালীন সময়ের জন্য এনজিও বিসিভিডি’র আয়োজনে গতকাল ২২শে অক্টোবর রাজবাড়ী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ব্র্যাকের গরীব নারী সদস্যদের মধ্যে ‘ডিগনিটি কীট’ বিতরণ করা হয় -মাতৃকণ্ঠ।

করোনা ভাইরাস (কোভিড-১৯) সংকটকালীন সময়ের জন্য এনজিও ‘বাংলাদেশ সেন্টার ফর ভিলেজ ডেভেলপমেন্ট(বিসিভিডি)’র আয়োজনে গতকাল ২২শে অক্টোবর দুপুরে রাজবাড়ী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ব্র্যাকের গরীব নারী সদস্যদের মধ্যে ‘ডিগনিটি কীট’ (স্যানিটারী প্যাডসহ বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা উপকরণ) বিতরণ করা হয়। 

  বিসিভিডি’র প্রধান সমন্বয়ক মুহাম্মদ রুহুল কুদ্দুসের সভাপতিত্বে অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খান, ব্র্যাকের সদর উপজেলা ম্যানেজার কামরুল হাসান, সিইপি কর্মসূচীর পিও মোঃ আকবর আলী, পিএস(বিকাশ) সুরঞ্জন সরকার প্রমুখ বক্তব্য রাখেন। 

  আলোচনা পর্বের শেষে ব্র্যাকের ১৫০ জন গরীব নারী সদস্যদের মধ্যে ডিগনিটি কীট বিতরণ করা হয়।

   রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খান তার বক্তব্যে বলেন, আসন্ন শীতের মৌসুমে করোনার সংক্রমণের হার আবারও বেড়ে যাওয়ার আশংকা রয়েছে। এর থেকে বাঁচতে হলে সকলকে সচেতন হতে হবে। সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে হবে। মাস্ক পরা ও সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্য বিধিগুলো মেনে চলতে হবে। করোনা ভাইরাসের এই সংকটকালীন সময়ে বিসিভিডি কর্তৃক গরীব নারী ও কিশোরীদের মধ্যে ডিগনিটি কীট বিতরণের উদ্যোগকে সাধুবাদ জানাই।    

  উল্লেখ্য, এনজিও ব্র্যাকের সহযোগিতায় বিসিভিডি’র ‘এনগেজমেন্ট এন্ড বয়েজ নেটওয়ার্ক (ইএমবি)’ প্রকল্পের আওয়ায় দেশের বিভিন্ন অঞ্চলে নারী ও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে পুরুষ ও কিশোরদের অংশগ্রহণে উদ্বুদ্ধ করার পাশাপাশি করোনা ভাইরাস(কোভিড-১৯) সংকটকালীন সময়ের জন্য গরীব নারী ও কিশোরীদের মধ্যে ডিগিিনট কীট বিতরণসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।        

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ