ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
অবৈধ অস্ত্র ও মাদক রাখার দায়ে ইরফান সেলিম ও দেহরক্ষীর ১বছর করে কারাদন্ড
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১০-২৬ ১৪:১০:৪৬

 অবৈধ অস্ত্র ও মাদক রাখার দায়ে সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ জাহিদকে ১বছর করে কারাদন্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।
  গতকাল ২৬শে অক্টোবর দুপুর থেকে সন্ধ্যা নাগাদ পুরান ঢাকার সোয়ারিঘাটে হাজী সেলিমের বাড়িতে অভিযান চালিয়ে ওই ২জনকে গ্রেফতারের পর ভ্রাম্যমাণ আদালতে এই দন্ড দেয়া হয়।
  র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেঃ কর্ণেল আশিক বিল্লাহ বলেন, ভ্রাম্যমাণ আদালতের এই দন্ডের পাশাপাশি দুজনের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে দুটি মামলা দায়ের করা হবে।
  ইরফান ও তার সহযোগীদের হাতে নৌবাহিনীর এক কর্মকর্তা মারধরের শিকার হওয়ার জের ধরে বেলা ১২টার দিকে সোয়ারিঘাটের দেবদাস লেনে হাজী সেলিমের বাড়ি ঘেরাও করে অভিযান শুরু করে র‌্যাব। অভিযানে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমও উপস্থিত ছিলেন।


  র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক আশিক বিল্লাহ বলেন, অভিযানে ওই বাড়ির দুই ফ্লোর থেকে একটি বিদেশী পিস্তল, এক রাউন্ড গুলি, একটি এয়ারগান, ৩৭টি ওয়াকিটকি, একটি হাতকড়া এবং বিদেশী মদ ও বিয়ার পাওয়া গেছে। আগ্নেয়াস্ত্রের কোনো লাইসেন্স পাওয়া যায়নি। আর ওয়াকিটকিগুলোও অবৈধ।
  গত ২৫শে অক্টোবর রাতে ধানমন্ডি এলাকায় হাজী সেলিমের গাড়ি থেকে নেমে নৌবাহিনীর এক কর্মকর্তাকে মারধরের ঘটনায় একই দিন রাতে একটি মামলা দায়ের করা হয় রাজধানীর ধানমন্ডি থানায়। ওই মামলায় ইরফান সেলিম ছাড়াও এবি সিদ্দিক দিপু, মোহাম্মদ জাহিদ ও মিজানুর রহমানের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরও ৩জনকে আসামি করা হয়।
  মামলার বাদী নৌবাহিনীর লেফটেন্যান্ট ওয়াসিফ আহমেদ খান তাদের বিরুদ্ধে মারধর, জখম ও প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ এনেছেন।
  মামলা হওয়ার পরপরই গাড়ি চালক মিজানুর রহমানকে পুলিশ গ্রেফতার করে। পরে আদালতের মাধ্যমে তাকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

 

উচ্চ শিক্ষার জন্য বাংলাদেশে গমনেচ্ছু মিয়ানমারের শিক্ষার্থীদের দূতাবাসের সংবর্ধনা
বিশ্ব কবি’র ১৬৩তম জন্মবার্ষিকী আজ
অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে বাংলাদেশ ও ইতালি একত্রে কাজ করবে ঃ তথ্য প্রতিমন্ত্রী
সর্বশেষ সংবাদ