ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচীর আওতায় ‘হেলথ ক্যাম্প’ উদ্বোধন
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২০-১০-২৭ ১৪:৪৫:৫৯
রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম গতকাল ২৭শে অক্টোবর সকালে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর কার্যালয়ে কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচীর আওতায় ৩দিনব্যাপী হেলথ হেলথ ক্যাম্পের উদ্বোধনীতে বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে সরকারের কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচীর আওতায় ৩দিনব্যাপী হেলথ ক্যাম্প শুরু হয়েছে। 
  গতকাল ২৭শে অক্টোবর সকালে মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে এই হেলথ ক্যাম্পের উদ্বোধন করেন জেলা প্রশাসক দিলসাদ বেগম। 
  মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপ-পরিচালক নূরে সফুরা ফেরদৌসের সভাপতিত্বে এবং পাংশা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা এম.এ নাহারের সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ মোঃ আব্দুল হান্নান ও পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক গোলাম মোঃ আজম প্রমুখ বক্তব্য রাখেন। 
  প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, বর্তমান সরকার গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচীর আওতায় ৩বছর ধরে ভাতা প্রদানসহ বিভিন্ন সহায়তা প্রদান করছে। কর্মজীবী ল্যাকটেটিং মায়েরা ৩মাস পর পর ভাতার অর্থ পাচ্ছেন। আমি আশা করি আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে মেধাসম্পন্ন ও স্বাস্থ্যবান করে গড়ে তোলার জন্য তারা এই ভাতার টাকা স্বাস্থ্যসম্মত খাদ্য কিনে খাওয়ার কাজে ব্যবহার করবেন। আমাদের সকলের মনে রাখতে হবে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত কোন মেয়েকে বিয়ে দেয়া যাবে না এবং ২০ বছরের নীচে কেউ যাতে গর্ভবতী না হয় সেদিকে বিশেষভাবে লক্ষ্য রাখতে হবে। বর্তমানে আমাদের দেশসহ সারা বিশ্ব করোনা ভাইরাসের কারণে একটি বিশেষ সময় পার করছে। এই করোনা ভাইরাস যাতে ব্যাপকভাবে ছড়িয়ে না পড়ে সে জন্য সরকার বর্তমানে সকল স্কুল-কলেজ বন্ধ রেখেছে। এই স্কুল-কলেজ বন্ধ থাকার কারণে অনেককেই দেখা যাচ্ছে তারা বিভিন্ন আত্মীয়ের বাড়ী বেড়াতে যাচ্ছে, যা কোনমতেই ঠিক নয়। আমাদের সকলের উচিত এই করোনা ভাইরাস প্রতিরোধে যে যেখানে আছি সেখানেই থাকবো এবং বাইরে প্রয়োজনীয় কাজে বের হলে অবশ্যই মাস্ক ব্যবহার করবো। 
  এছাড়াও তিনি তার বক্তব্যে তৃণমূল পর্যায়ের গর্ভবতী মায়েদের নিকটস্থ স্বাস্থ্য সেবা কেন্দ্রে গিয়ে ডাক্তারের পরামর্শ নেয়ার আহ্বান জানান। এ সময় বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণসহ হেলথ ক্যাম্পে স্বাস্থ্য সেবা নিতে আসা কর্মজীবী ল্যাকটেটিং নারীরা উপস্থিত ছিলেন।

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ