ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশায় অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক আবুল হোসেন মল্লিকের ইন্তেকাল
  • মোক্তার হোসেন
  • ২০২০-১০-২৮ ১৫:৪২:০৮

রাজবাড়ী জেলার পাংশা সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক বিশিষ্ট লেখক ও সাহিত্য গবেষক আবুল হোসেন মল্লিক(৭৮) আর নেই। 
  গতকাল ২৮শে অক্টোবর সকাল ১১টার দিকে পাংশা পৌরসভার নারায়নপুর গ্রামের নিজ বাড়ীতে আকস্মিকভাবে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।
  তার সাহিত্যসেবা ও গবেষণা কর্মের উল্লেখযোগ্য নিদর্শন ইসলামিক ফাউন্ডেশন থেকে প্রকাশিত এয়াকুব আলী চৌধুরী জীবন ও সাহিত্য(১৯৮৬)। তার রচিত গ্রন্থসমূহের মধ্যে রয়েছে মহৎ জীবনের সাধক হও, ইসলামী চিন্তাবিদ ও সুসাহিত্যিক মাওলানা আব্দুল জব্বার সিদ্দিকী, কহিনূর সম্পাদক রওশন আলী চৌধুরী ঃ জীবন কর্ম ও সাংবাদিকতা, খাতক সম্পাদক খন্দকার নজির উদ্দিন আহমেদ ঃ জীবন কর্ম ও সাংবাদিকতা, সংবাদপত্র ও সাংবাদিকতায় রাজবাড়ী জেলার অবদান, প্রবন্ধ বিচিত্রা, ইসলামি কালচার, ইবাদত বা ধর্ম সাধনা, অন্ধকারে আলোর উঁকি, কামারখালী বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আকবর আলী মল্লিকের সংক্ষিপ্ত জীবন রচিত, পাংশা জর্জ হাই ইংলিশ স্কুল প্রতিষ্ঠার ইতিহাস, খান বাহাদুর নাদির হোসেন-ফরিদপুর জেলা বোর্ডের প্রথম চেয়ারম্যান, কয়েকজন মনীষীর জীবনলেখা, কামারখালী ঘাটের মুক্তিযুদ্ধ, ম্যালেরিয়া বিজ্ঞানী ড. গোলাম রব্বানী স্মৃতিকথা প্রভৃতি।
  মৃত্যুকালে স্ত্রী, ১পুত্র ও ১কন্যা সন্তানসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহি রেখে গেছেন তিনি। সকালে তার মৃত্যুর খবর শুনে জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, লেখক, সাংবাদিক, ব্যবসায়ীসহ সকল শ্রেণি পেশার মানুষ শেষবারেরমত তার মুখখানা দেখতে নারায়নপুর গ্রামের বাড়ীতে ছুটে যান।

 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ