ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশায় টেকাব প্রকল্পের মাসব্যাপী ভ্রাম্যমান কম্পিউটার প্রশিক্ষণ চলছে
  • মোক্তার হোসেন
  • ২০২০-১১-০৫ ১৩:৩৭:৩৯
পাংশায় গতকাল বৃহস্পতিবার দুপুরে টেকাব প্রকল্পের মাসব্যাপী ভ্রাম্যমান কম্পিউটার প্রশিক্ষণ পরিদর্শন করেন যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস -মাতৃকণ্ঠ।

যুব উন্নয়ন অধিদপ্তরের টেকাব প্রকল্পের আওতায় কম্পিউটারে দক্ষতা অর্জনে পাংশা উপজেলায় ৬০জন শিক্ষিত যুব ও যুব মহিলার মাসব্যাপী ভ্রাম্যমান কম্পিউপার প্রশিক্ষণ চলছে। 

  উপজেলা পরিষদের উত্তর পাশে পুকুর পাড়ে বাসের মধ্যে সারিবদ্ধ আসনে সহকারী প্রশিক্ষক রুপালী বিশ্বাস প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করছেন। 

  গতকাল ৫ই নভেম্বর দুপুর ১২টার দিকে প্রশিক্ষণের ৫ম দিনে প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেন পাংশা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস।

  তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষিত যুব ও যুব মহিলাদের আর্থসামাজিক উন্নয়ন ও দক্ষতা বৃদ্ধিতে যুগোপযোগী নানা ধরণের পদক্ষেপ গ্রহণ করেছে। এর মধ্যে যুব উন্নয়ন অধিদপ্তরের টেকাব প্রকল্পের ভ্রাম্যমান কম্পিউটার প্রশিক্ষণ ব্যতিক্রমী কর্মসূচি। যুব ও যুবমহিলারা নিজ এলাকায় বিনা খরচে প্রশিক্ষণের সুযোগ পাচ্ছে। প্রশিক্ষণ থেকে লব্ধজ্ঞান বিকশিত করার গুরুত্বারোপ করেন তিনি। 

  যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস আরও বলেন, এ বছর ১লা নভেম্বর “মুজিববর্ষের আহবান, যুব কর্মসংস্থান” প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় যুব দিবস-২০২০ পালিত হয়েছে। এতে র‌্যালী, আলোচনা ও যুব ঋণের চেক বিতরণ করা হয়। 

  ইউএনও বিপুল চন্দ্র দাসের সভাপতিত্ব জাতীয় যুব দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ। বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম(বুড়ো) এবং পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাসসহ অন্যান্য ইউপি চেয়ারম্যানগণ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ বছর বিভিন্ন ট্রেডে ২২জন যুব ও যুবমহিলার মাঝে ১০লাখ ৩৫ হাজার টাকার যুবঋণের চেক বিতরণ করেন অতিথিবৃন্দ।

  সহকারী প্রশিক্ষক রুপালী বিশ্বাস জানান, ভ্রাম্যমান কম্পিউটার প্রশিক্ষণ- জাতীয় যুব দিবসের কর্মসূচির অংশ। যুব উন্নয়ন অধিদপ্তরের টেকাব প্রকল্পের আওতায় সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভ্রাম্যমান কম্পিউটার প্রশিক্ষণ কর্মসূচি চলছে। সফলভাবে কর্মসূচি বাস্তবায়নে সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন তিনি।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ