ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশায় খাদ্য বান্ধব কর্মসূচির ডিলারদের দোকানে চাল বিক্রি কার্যক্রম তদারকীতে কর্মকর্তারা
  • মোক্তার হোসেন
  • ২০২০-১১-১০ ১৫:৫২:৪১
পাংশা উপজেলার মাছপাড়া ও কলিমহর ইউপিতে গতকাল মঙ্গলবার খাদ্যবান্ধব কর্মসূচির ডিলারদের দোকানে চাল বিক্রি কার্যক্রম তদারকী করেন কর্মকর্তারা -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার মাছপাড়া ও কলিমহর ইউপিতে গতকাল ১০ই নভেম্বর খাদ্যবান্ধব কর্মসূচির ডিলারদের দোকানে চাল বিক্রয় কার্যক্রম তদারকী করেন কর্মকর্তারা।
  খাদ্য অধিদপ্তর পরিচালিত খাদ্যবান্ধব কর্মসূচির সেপ্টেম্বর-নভেম্বর-২০২০ প্রান্তিকের আওতায় সরকার নির্ধারিত মূল্যে কার্ডধারীদের মাঝে নভেম্বর মাসের চাল বিতরণ কার্যক্রম চলছে।
  কর্মসূচি সফলভাবে বাস্তবায়নে পাংশা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক একেএম শাহনেওয়াজ, পাংশার ওসিএলএসডি মোহাম্মদ ইব্রাহীম আদম ও খাদ্য পরিদর্শক জেসমিন আক্তার গতকাল মঙ্গলবার মাছপাড়া ও কলিমহর ইউপিতে খাদ্যবান্ধব কর্মসূচির ডিলারদের দোকানে চাল বিক্রয় কার্যক্রম মনিটরিং করেন।
  সরেজমিন ডিলাররা জানায়, আমরা সরকারী ফুডগোডাউন থেকে ডিও’র চালের ওজন বুঝে নেই এবং দোকান থেকে কার্ডধারীদের মাঝে নিয়মমত সরকার নির্ধারিত মূল্য নিয়ে চাল বিতরণ করছি।
  পাংশার ওসিএলএসডি মোহাম্মদ ইব্রাহীম আদম খাদ্যবান্ধব কর্মসূচির বিভিন্ন ডিলারের দোকানে চাল বিক্রয় কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে বলেন, চলতি বছরের ২৭শে আগস্ট পাংশা সরকারী ফুড গোডাউনে যোগদান করেছি। যোগদানের পর থেকেই সকল প্রকার বরাদ্দের ডিও’র চালের ওজন গোডাউন থেকে নেওয়ার সময় বুঝে নেওয়ার জন্য সংশ্লিষ্টদের বলি। ডিও’র চাল বুঝিয়ে দিতে ডিজিটাল ওয়েট মেশিনের সামনে নিজে দাঁড়িয়ে থাকি। খাদ্যবান্ধব কর্মসূচির চাল যাতে সঠিকভাবে কার্ডধারীরা বুঝে পায় সে কারণে ফিল্ডে মনিটরিং করছি। তিনি বলেন, গোডাউন থেকে ডিও’র চাল বুঝে দেওয়া ও বুঝে নেওয়ার ক্ষেত্রে সবারই দায়বদ্ধতা আছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট সকলের সচেতন হওয়ার আহবান জানান তিনি।
  প্রসঙ্গত ঃ পাংশা উপজেলায় ৩৩জন ডিলারের আওতায় ১৭হাজার ১০জন খাদ্যবান্ধব কর্মসূচির সুবিধাভোগী রয়েছে। ২০১৬ সাল থেকে প্রতি বছরের মার্চ-এপ্রিল এবং সেপ্টেম্বর-নভেম্বর মোট ৫মাস সুবিধাভোগীরা প্রতিমাসে ১বার স্ব-স্ব এলাকার ডিলারের দোকান থেকে সরকার নির্ধারিত ১০টাকা কেজি দরে ৩০ কেজি করে চাল ক্রয় করে আসছে।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ