ঢাকা মঙ্গলবার, ডিসেম্বর ১, ২০২০
রাজবাড়ীতে কৃষি প্রণোদনার আওতায় বীজ ও সার বিতরণ করলেন এমপি
  • রফিকুল ইসলাম
  • ২০২০-১১-২২ ০১:৩০:৫৭
রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী গতকাল ২১শে নভেম্বর দুপুরে কৃষি প্রণোদনার আওতায় সদর উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বিভিন্ন ধরণের ফসলের বীজ ও সার বিতরণ করেন -মাতৃকণ্ঠ।

কৃষি প্রণোদনার আওতায় রবি ফসলের আবাদ বৃদ্ধির লক্ষ্যে রাজবাড়ী সদর উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বিভিন্ন ধরণের ফসলের বীজ ও সার বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। 
  রাজবাড়ী সদর উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে গতকাল ২১শে নভেম্বর দুপুরে উপজেলা কৃষি অফিসের সামনে বীজ ও সার বিতরণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বক্তব্য রাখেন । 
  সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জেলা কৃষি সম্প্রসারণ অধিপ্তরের উপ-পরিচালক গোপাল কৃষ্ণ দাস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল, অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এস.এম নওয়াব আলী, ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশনের জেলা শাখার সভাপতি মতিউর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা বাহাউদ্দিন সেখ। এ সময় কৃষি বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 
  প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, আমরা কঠিন মহামারীর সময় পার করছি। তার মধ্যেও কোন কৃষক থেমে নাই। সরকার কৃষকদের পাশে আছে। কৃষকরা এদেশের সবচেয়ে বড় সম্পদ। কৃষকরা বাঁচলে দেশ বাঁচবে। ফসলের আবাদ বৃদ্ধির লক্ষ্যে সরকারের কৃষি প্রণোদনার আওতায় বিনামূল্যে এই বীজ ও সার বিতরণ করা হচ্ছে। যারা এগুলো পাচ্ছেন তারা সেগুলোর সঠিক ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধিতে অবদান রাখবেন-এটাই আমাদের প্রত্যাশা। এছাড়াও তিনি করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ প্রতিরোধে সকলকে অবশ্যই মাস্ক পরাসহ স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ জানান।   
  কৃষি বিভাগ সূত্রে জানা গেছে, রাজবাড়ী সদর উপজেলার ২ হাজার ৫১০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে পর্যায়ক্রমে বোরো ধান, গম, ভূট্টা, সরিষা, সূর্যমুখী, চিনা বাদাম, পেঁয়াজ ও শীতকালীন/গ্রীস্মকালীন মুগ এবং সার বিতরণ করা হবে। 

রাজবাড়ীর লোকসেড বধ্যভূমি স্মৃতিস্তম্ভ ও শহীদ মুক্তিযোদ্ধাদের কবর পরিদর্শনে জেলা প্রশাসক
পাংশায় অধ্যাপক আবুল হোসেন মল্লিক স্মরণে আলোচনা সভা-দোয়া মাহফিল অনুষ্ঠিত
রাজবাড়ীর জৌকুড়ায় সরিয়ে নেয়া ফেরী ঘাট পর্যন্ত চলাচলে ঘোড়ার গাড়ীই একমাত্র ভরসা
সর্বশেষ সংবাদ