ঢাকা রবিবার, মে ১২, ২০২৪
ঘূর্ণিঝড় ‘আম্পান’ পরবর্তী জরুরী উদ্ধার ত্রাণ ও চিকিৎসা সহায়তায় সেনাবাহিনী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৫-২২ ১৮:৫১:৫৮
সুপার সাইক্লোন ‘আম্পান’ পরবর্তী দুর্যোগ মোকাবেলায় সার্বিক ত্রাণ, উদ্ধার ও চিকিৎসা সহায়তা কার্যক্রম হাতে নিয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন -মাতৃকণ্ঠ।

সুপার সাইক্লোন ‘আম্পান’ পরবর্তী দুর্যোগ মোকাবেলায় সার্বিক ত্রাণ, উদ্ধার ও চিকিৎসা সহায়তা কার্যক্রম হাতে নিয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন। 
  সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদের দিক-নির্দেশনায় আগে থেকেই সেনাবাহিনী ঘূর্ণিঝড় পরবর্তী উদ্ধার কার্যক্রম, ত্রাণ তৎপরতা ও চিকিৎসা সেবা প্রদানে যথাযথ প্রস্তুতি নিয়ে রেখেছিল। বর্তমানে তারা ঘূর্ণিঝড় আক্রান্ত এলাকাগুলোতে বেসামরিক প্রশাসনের সঙ্গে পরিদর্শন করে যৌথভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপন করছে। 
  এরই মধ্যে দুর্যোগ মোকাবেলার জন্য যশোর সেনানিবাসের দুর্যোগ ব্যবস্থাপনা দল ও মেডিকেল টিম যশোর অঞ্চলের ১০টি জেলাতে অতি স্বল্প সময়ের মধ্যে মোতায়েরন করা হয়েছে। সেনাবাহিনীর সদস্যরা দুর্যোগ উপদ্রুত এলাকাগুলোতে প্রয়োজনীয় চিকিৎসা সহায়তা প্রদানের পাশাপাশি বিধ্বস্ত বসতবাড়ী, মসজিদ এবং অন্যান্য স্থাপনা পুনঃনির্মাণে সাধারণ মানুষকে সহায়তা করছে। 
  এছাড়াও ঘূর্ণিঝড় কবলিত বিভিন্ন এলাকায় খাদ্য সহায়তা হিসেবে সেনাবাহিনীর নিজস্ব ব্যবস্থাপনায় প্রস্তুতকৃত ত্রাণ সামগ্রী দুস্থ-অসহায় মানুষের বাড়ী বাড়ী গিয়ে তারা পৌঁছে দিচ্ছে। একই সঙ্গে করোনা মোকাবেলায় নিয়োজিত যশোর সেনানিবাসের টহল দল ১০টি জেলায় বেসামরিক প্রশাসনের সহায়তার জন্য পাঠানো হয়েছে। করোনা সংক্রমণ প্রতিরোধে দায়িত্ব পালনের পাশাপাশি এসব টহল দল স্থানীয় প্রশাসনের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছে এবং প্রয়োজনীয় সহায়তা প্রদানের জন্য প্রস্তুত রয়েছে।

 

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ