ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীতে আওয়ামী লীগের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত
  • চঞ্চল সরদার
  • ২০২০-১২-১৪ ১৩:৪৯:১৬

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের উদ্যোগে নানা আয়োজনে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। 

  এ উপলক্ষে গতকাল ১৪ই ডিসেম্বর সকালে প্রথমে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন এবং কালো ব্যাজ ধারণ করা হয়। এরপর জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। 

  পুষ্পমাল্য অর্পণ শেষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী উপস্থিত দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। 

  এ সময় তিনি বলেন, ‘১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর মুক্তিযুদ্ধের বিজয়ের ২দিন আগে বাঙালী জাতিকে মেধাশূন্য করার জন্য পাকিস্তানী হানাদার বাহিনীর দোসর আল বদরসহ স্বাধীনতা বিরোধীরা পরিকল্পিতভাবে জাতির শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের তালিকা করে বাড়ী বাড়ী থেকে ধরে ঢাকার রায়ের বাজারে নিয়ে নৃশংসভাবে হত্যা করে। পরে সেখানে তাদের গণকবর পাওয়া যায়। দেশের জন্য জীবন উৎসর্গকারী জাতির এই শ্রেষ্ঠ সন্তানদের প্রতি গভীর শ্রদ্ধা জানাই।’ 

  এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়াম্যান ফকীর আব্দুল জব্বার, সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব, ফকরুজ্জামান মুকুট, যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ মোঃ শফিকুল আজম মামুন, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ মোঃ সফিকুল হোসেন সফিক, আইন বিষয়ক সম্পাদক এডঃ উমা সেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ ওয়াহিদুজ্জামান ওহিদ, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ উজির আলী শেখ, সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শওকত হাসানসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

  এরপর জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে র‌্যালী করে গিয়ে লোকোসেড বধ্যভূমি স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করেন। সেখানে শ্রদ্ধা নিবেদনের পর শহীদ বুদ্ধিজীবীসহ সকল শহীদের আত্মার শান্তি কামনায় দোয়া-মোনাজাত করা হয়।  

রাজবাড়ী-১ আসনে নৌকা প্রত্যাশী ফ্রান্স প্রবাসী আশরাফুলের পক্ষে দলীয় মনোনয়ন ফরম দাখিল
চন্দনীতে ঘোষণা : রাজবাড়ী-১ আসনে মনোনয়ন চাইবেন আকবর আলী মর্জি
রাজবাড়ী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রাজীব-সেক্রেটারী আসাদ
সর্বশেষ সংবাদ