ঢাকা রবিবার, মে ১২, ২০২৪
ঘূর্ণিঝড় আম্পান ও করোনা মোকাবেলায় ১০ জেলায় সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের কর্মতৎপরতা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৫-২৪ ০২:২৪:১৫
ঘূর্ণিঝড় আম্পান পরবর্তী দুর্যোগ ও করোনা মোকাবেলায় বেসামরিক প্রশাসনকে সর্বাত্মক সহায়তা প্রদান করছে বাংলাদেশ সেনাবাহিনী। এরই ধারাবাহিকতায় ইতিমধ্যে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের সদস্যরা ঘূর্ণিঝড় পরবর্তী বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে -মাতৃকণ্ঠ।

ঘূর্ণিঝড় আম্পান পরবর্তী দুর্যোগ ও করোনা মোকাবেলায় বেসামরিক প্রশাসনকে সর্বাত্মক সহায়তা প্রদান করছে বাংলাদেশ সেনাবাহিনী।
  এরই ধারাবাহিকতায় বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ তাদের আওতাধীন ১০টি জেলা পরিদর্শন করে ঘূর্ণিঝড় আম্পানের ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করেন। বিশেষ করে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত সাতক্ষীরা, যশোর এবং  খুলনা  অঞ্চলের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণের মাধ্যমে ইতিমধ্যে সেনাবাহিনীর ঘূর্ণিঝড় পরবর্তী উদ্ধার কার্যক্রম চলমান রয়েছে। ঘূর্ণিঝড় আম্পান কবলিত এলাকার অসহায় ও দুস্থ মানুষদের খাদ্য সহায়তা ও চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি সেখানে রাস্তাঘাট ও ঘর-বাড়ীর উপর উপড়ে পড়া গাছপালা সরিয়ে রাস্তা-ঘাট চলাচল উপযোগী এবং ঘর-বাড়ী মেরামতের কাজে সহায়তা প্রদান করছে। এছাড়াও আম্পানের তান্ডবে ক্ষতিগ্রস্ত মসজিদ, বেড়ীবাঁধ এবং মাছের খামার মেরামত ও বিশুদ্ধ পানি সরবরাহের কার্যক্রম চলমান রয়েছে। 
  অন্যদিকে করোনা পরিস্থিতি মোকাবেলায় নিয়মিত টহল ও বিভিন্ন জনসচেতনতা সৃষ্টিমূলক কার্যক্রমের পাশাপাশি ঈদুল ফিতরকে সামনে রেখে মুজিববর্ষে এতিম ও দুস্থ শিশুদের জন্য সেনাবাহিনীর পক্ষ থেকে ঈদ উপহার তুলে দিচ্ছে যশোর সেনানিবাসের সেনা সদস্যরা। ৫৫ পদাতিক ডিভিশনের দায়িত্বশীল কর্মকর্তাগণ জানান, তাদের এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে।

 

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ