ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
লাইসেন্স না থাকায় রাজবাড়ীতে জরিমানাসহ এবিবি ইটভাটা গুড়িয়ে দিল ভ্রাম্যমান আদালত
  • ইউসুফ মিয়া
  • ২০২১-০১-০২ ১৪:৫৯:২৫
কাগজপত্র না থাকায় গতকাল ২রা জানুয়ারী সকালে রাজবাড়ী শহরের ভবাণীপুরস্থ এবিবি নামক ইটভাটা গুড়িয়ে দেয়াসহ মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত -মাতৃকণ্ঠ।

কাগজপত্র না থাকায় রাজবাড়ী পৌরসভাধীন ভবাণীপুরস্থ এবিবি নামের একটি ইটভাটা গুড়িয়ে দেয়াসহ মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

  গতকাল ২রা জানুয়ারী সকালে এই ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এ সময় রাজবাড়ী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ হাবিব উল্লাহ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপস পাল, পরিবেশ অধিদপ্তরের ফরিদপুর কার্যালয়ের উপ-পরিচালক এইচ.এম রাশেদ ও সহকারী পরিচালক রিতা রাণী দাসসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। আর্মড ব্যাটালিয়ন আনসার সদস্যদের একটি টিম ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন। 

  অভিযানকালে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় ইট ভাটাটি ভেকু মেশিন গিয়ে গুড়িয়ে দেয়াসহ মালিক পক্ষের ফারুক হোসেন ও আজিজ সরদারকে ৫০ হাজার জরিমানা, অনাদায়ে ১বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। তারা তাৎক্ষণিক জরিমানার অর্থ পরিশোধ করে ছাড়া পান। 

  উল্লেখ্য, বিএনপি নেতা ও রাজবাড়ী পৌরসভার ৭নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আফছার আলী সরদার এবং তার ভাই-ভাতিজারা মিলে কয়েক বছর আগে আবাসিক এলাকার মধ্যে কৃষি জমিতে অবৈধভাবে এবিবি নামক ইট ভাটাটি স্থাপন করেন। শুরু থেকেই তাদের বিরুদ্ধে পরিবেশ দূষণসহ বিভিন্ন অভিযোগ ওঠে।                       

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ