ঢাকা শুক্রবার, মে ১০, ২০২৪
বর্ধিত সভায় রাজবাড়ী জেলা কৃষক লীগের আহ্বায়ক কমিটি ঘোষণা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০১-১১ ১৪:৪৯:২৪
রাজবাড়ী জেলা কৃষক লীগের এক বর্ধিত সভা গতকাল ১১ই জানুয়ারী সকালে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় মোঃ আবু বককার খানকে(ইনসেটে) আহবায়ক করে নতুন কমিটি ঘোষণা করা হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা কৃষক লীগের এক বর্ধিত সভা গতকাল ১১ই জানুয়ারী সকালে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়। 

  জেলা কৃষক লীগের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ আবু বককার খানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শরীফ আশরাফ আলী। 

  প্রধান বক্তা হিসেবে কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হক, বিশেষ অতিথি হিসেবে কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হিজবুল বাহার রানা, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক এডঃ জামাল হোসেন মুন্না, ফরিদপুর জেলা কৃষক লীগের সভাপতি শেখ শহীদুল ইসলাম শহীদ ও কৃষক লীগের জাতীয় কমিটির সদস্য সাইফুল ইসলাম খান নকীব, অন্যান্য অতিথিদের মধ্যে গোপালগঞ্জ জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান বিশ্বাস, ফরিদপুর জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক এডঃ প্রদীপ কুমার দাস লক্ষ্মণ, মহিলা বিষয়ক সম্পাদক প্রভাষক সবিতা বৈরাগী, রাজবাড়ী সদর উপজেলা কৃষক লীগের যুগ্ম-আহ্বায়ক রাজু আহম্মেদ, সদস্য সচিব আলাউদ্দিন আলাল, গোয়ালন্দ উপজেলা কৃষক লীগের সদস্য সচিব হাবিবুর রহমান হাবিব, বালিয়াকান্দি উপজেলা কৃষক লীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, কালুখালী উপজেলা কৃষক লীগ নেতা এডঃ আব্দুস সাত্তার ও পাংশা উপজেলা কৃষক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রোকনুজ্জামান বকুল প্রমুখ বক্তব্য রাখেন। 

  বক্তাগণ বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড ত্বরান্বিত করতে কৃষকদের সংগঠিত করার ও তাদের পাশের থাকার জন্য কৃষক লীগের সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। এছাড়াও তারা কৃষক লীগকে আরও শক্তিশালী করার উপর গুরুত্ব আরোপ করেন। 

  সভায় রাজবাড়ী জেলা কৃষক লীগের কমিটি বিলুপ্ত করে ভোটাভুটির মাধ্যমে বিদায়ী সাধারণ সম্পাদক মোঃ আবু বককার খানকে আহ্বায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির কয়েকজনের নাম ঘোষণা করা হয়। 

  গোপন ভোটাভুটিতে ১২ ভোটের মধ্যে (৫টি উপজেলা কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং রাজবাড়ী পৌর কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক) মোঃ আবু বককার খান ১০ ভোট এবং তার একমাত্র প্রতিদ্বন্দ্বী জেলা কৃষক লীগের বিদায়ী সভাপতি আবুল কালাম আজাদ ২ ভোট পান। আহ্বায়ক কমিটির অন্যান্যের মধ্যে মোস্তফা মাহমুদ হেনা মুন্সী, হাসিবুল হক তুহিন, ডাঃ আব্দুর রহিম ও বিপ্লবমুক্ত বিশ্বাসকে যুগ্ম-আহ্বায়ক হিসেবে ঘোষণা করা হয়। আগামী এক সপ্তাহের মধ্যে ৩১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির অন্যান্যদের নির্বাচিত করা হবে।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ