ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
গোয়ালন্দে বাল্য বিয়ে পন্ড করলো ভ্রাম্যমান আদালত
  • এম.এইচ আক্কাছ
  • ২০২১-০১-১৫ ১৪:২৭:৪৩

গোয়ালন্দে অপ্রাপ্ত বয়স্ক কনের বাবা ভ্রাম্যমান আদালতে মুচলেকা দিয়ে তার নবম শ্রেণীতে পড়ুয়া মেয়ের বিয়ে বন্ধ করেছে।

  স্থানীয় প্রশাসন গতকাল শুক্রবার বিকেলে উপজেলার গোয়ালন্দ পৌরসভার ৮নং ওয়ার্ডের রেল কলোনী এলাকায় এ বাল্যবিয়ে প্রতিরোধ করে। 

  জানা যায়, গতকাল ১৫ই জানুয়ারী বিকেলে উপজেলার উজানচর ইউনিয়ন হাজী গফুর মন্ডল পাড়ার নিজাম বেপারীর অপ্রাপ্ত বয়স্ক ছেলে নজরুল ইসলামের সাথে রেল কলোনী গ্রামের এক রিক্সা চালকের মেয়ে স্থানীয় নাজির উদ্দিন সরকারী উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণীর এক ছাত্রীর বাল্য বিয়ের প্রস্তুতি চলছিল।

  গোপন সূত্রে বাল্য বিয়ের খবর জানতে পেরে গোয়ালন্দ উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার(ভূমি) মোঃ রফিকুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত কনের বাড়ীতে উপস্থিত হয়ে এ বিয়ে ভেঙ্গে দেন। এর আগেই ওই বাড়ীতে বর যাত্রী আসার প্রস্তুতি থাকায় বিয়ে বাড়ী ছিল আনন্দ উল্লাসে ভরপুর। এ অবস্থায় কনের বাবা তার মেয়ে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে না দেয়ার অঙ্গীকার করলে তাদের সকলকে ছেড়ে দেয়া হয়।

  এ বিষয়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার(ভূমি) মোঃ রফিকুল ইসলাম জানান, গোয়ালন্দ পৌরসভার ৮নং ওয়ার্ড রেল কলোনী এলাকায় একটি বাল্য বিয়ের প্রস্তুতি চলছিল। এ সংবাদ পেয়ে কনের বাড়ীতে উপস্থিত হই। ঘটনা নিশ্চিত হওয়ার পর ওই কনের বাবার কাছ থেকে ভবিষ্যতে বয়স পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে না দেয়ার লিখিত অঙ্গীকার নামায় স্বাক্ষর নিয়ে বাল্য বিয়ে প্রতিরোধ আইন ২০১৭ অনুযায়ী ওই বিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। 

 
পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ