ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
মুজিব বর্ষ উপলক্ষে গোয়ালন্দ উপজেলার ৩০৩টি গৃহহীন পরিবার সরকারী ঘর পেল
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০১-২৩ ১৫:০৯:৩৯
মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে গোয়ালন্দ উপজেলার ৩০৩টি গৃহহীন পরিবার সরকারীভাবে নির্মিত ঘর প্রদান করা হয় -মাতৃকণ্ঠ।

মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার ৩০৩টি গৃহহীন পরিবার সরকারীভাবে নির্মিত ঘর পেয়েছে। 

  গতকাল ২৩শে জানুয়ারী সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজবাড়ীসহ সারা দেশের ৬৪টি জেলার প্রতিটি উপজেলার ঘরগুলোর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন। 

  গোয়ালন্দ উপজেলা পরিষদ মিলনায়তন থেকে প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনী অনুষ্ঠানে জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, উপকারভোগী ও সুধীজনেরা উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী কর্তৃক ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহ হস্তান্তর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনের পর গোয়ালন্দ উপজেলা পরিষদ মিলনায়তন থেকে বরাদ্দপ্রাপ্তদের হাতে নবনির্মিত ঘরের চাবি হস্তান্তর করা হয়। 

  এ সময় গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মোস্তফা মুন্সী, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ, উজানচর ইউপির চেয়ারম্যান আবুল হোসেন ফকির, দেবগ্রাম ইউপির চেয়ারম্যান, হাফিজুল ইসলাম, দৌলতদিয়া ইউপির চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, ছোট ভাকলা ইউপির চেয়ারম্যান  আমজাদ হোসেন ও গোয়ালন্দ ঘাট থানার ওসি আব্দুল্লাহ্ আল তায়াবীর প্রমুখ উপস্থিত ছিলেন। 

  উল্লেখ্য, গোয়ালন্দ উপজেলার মোট ৪৩০টি দুস্থ-অসহায় পরিবার(দৌলতনিয়া ইউনিয়নের ১৭০টি, দেবগ্রাম ইউনিয়নের ১০০টি, উজানচর ইউনিয়নের ৮৭টি ও ছোটভাকলা ইউনিয়নের ৭৩টি) এই ঘর পাচ্ছে। এর মধ্যে গতকাল ২৩শে জানুয়ারী প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনের পর ৩০৩টি ঘর বুঝিয়ে দেয়া হলো। অবশিষ্ট ১২৭টি বরাদ্দপ্রাপ্ত ঘরের কাজ শেষ হওয়ার পর বুঝিয়ে দেয়া হবে। ২শতাংশ জমির উপর ২টি আধা পাকা কক্ষ, বারান্দা ও অ্যাটাচড বাথরুমসহ প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ১ লক্ষ ৭১ হাজার টাকা করে। 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ