ঢাকা শুক্রবার, মে ১০, ২০২৪
প্রচার-প্রচারণায় জমে উঠেছে গোয়ালন্দ পৌরসভা নির্বাচন
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০২-০২ ১৫:৩৮:১৮

প্রার্থীদের গণসংযোগ আর প্রচার-প্রচারণায় জমে উঠছে আসন্ন গোয়ালন্দ পৌরসভার নির্বাচন। প্রতিশ্রুতির ডালি নিয়ে প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। ওয়াদা করছেন পরিচ্ছন্ন-আধুনিক পৌরসভা গড়ার। প্রার্থীদের প্রত্যেকেই নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী। আর ভোটাররা বলছেন সৎ ও যোগ্য প্রার্থীকেই বেছে নিবেন তারা।

  গোয়ালন্দ পৌরসভা এলাকার রাস্তাঘাট, অলিগলি ও পাড়া-মহল্লাগুলো এখন মিছিল আর শ্লোগানে মুখর। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো জনপদ। চায়ের দোকান থেকে শুরু করে বসতবাড়ী, সর্বত্রই এখন আলোচনার বিষয় শুধু নির্বাচন। প্রার্থীরা ভোট চেয়ে চষে বেড়াচ্ছেন তাদের নির্বাচনী এলাকা।

  নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির মনোনীদ এবং স্বতন্ত্র একজনসহ মোট ৩জন প্রার্থী অংশ নিয়েছেন। আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী নজরুল ইসলাম মন্ডল ব্যাপক গণসংযোগ করে বেড়াচ্ছেন। 

  তিনি জানান, মেয়র নির্বাচিত হলে গোয়ালন্দ পৌরসভার সমস্যাগুলো পর্যায়ক্রমে সমাধানের ব্যবস্থা করা হবে। তিনি পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা, রাস্তাঘাট, স্কুল, কলেজসহ মৌলিক সমস্যাগুলো সমাধানের মাধ্যমে আধুনিক পৌরসভা গড়ার প্রতিশ্রুতি দেন।

  অন্যদিকে সমানভাবে প্রতিটি ঘরে ঘরে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন জাতীয় পার্টির মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী সাংবাদিক হেলাল মাহমুদ। তিনি ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট চেয়ে দোয়া কামনা করছেন। 

  হেলাল মাহমুদ বলেন, আমার অনেক টাকা-পয়সা না থাকলেও সাধারণ মানুষের প্রতি আমার অগাধ ভালোবাসা আছে। জনপ্রতিনিধি হতে পারলে আরও বড় পরিসরে সেবা করার সুযোগ পাবো, এ চিন্তা-ভাবনা থেকেই মেয়র প্রার্থী হয়েছি। নির্বাচিত হলে গোয়ালন্দ পৌরসভাকে ঢেলে সাজাবো। 

  পিছিয়ে নেইও জগ প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী (বর্তমান মেয়র শেখ মোঃ নিজামের ভাই) শেখ মোঃ নজরুল ইসলাম। তিনি গণসংযোগের পাশাপাশি সমানভাবে চালাচ্ছেন উঠান বৈঠক ও মাইকিং। তিনিও জয়ের ব্যাপারে আশাবাদী। 

  একইভাবে নিজ নিজ প্রতীকে ভোট প্রার্থনা করে পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন কাউন্সিলর প্রার্থীরাও। সবাই নিজ নিজ প্রতীকে ভোট দিতে ভোটারদের প্রতি অনুরোধ জানাচ্ছেন। সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাইন্সিলর প্রার্থীরাও বসে নেই। তারাও ঘরে ঘরে গিয়ে ভোট প্রার্থনা করছেন।

  উল্লেখ্য, চতুর্থ ধাপে আগামী ১৪ই ফেব্রুয়ারী ব্যালট পেপারে গোয়ালন্দ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে ৩জন, কাউন্সিলর পদে ৩০ জন এবং মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। গোয়ালন্দ পৌরসভার মোট ভোটার ১৬ হাজার ৫৪৮ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ২৫৪ জন এবং মহিলা ভোটার ৮ হাজার ২৯৪ জন।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ