ঢাকা বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১
রাজবাড়ী পৌরসভার নির্বাচনে বিদ্রোহী মেয়র প্রার্থী তিতু আওয়ামী লীগ থেকে বহিষ্কার
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০২-০৪ ১৬:০৮:০৭

রাজবাড়ী পৌরসভার আসন্ন নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে নারকেল গাছ প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করায় পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ আলমগীর শেখ তিতু’কে আওয়ামী লীগের সকল পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

  আজ ৪ঠা ফেব্রুয়ারী দলীয় প্যাডে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীর স্বাক্ষরিত মোঃ আলমগীর শেখ তিতু’র বরাবর প্রেরিত পত্রে তাকে বহিষ্কারের কথা জানানো হয়েছে। 

  পত্রে উল্লেখ করা হয়েছে, ‘আপনি আগামী ১৪ই ফেব্রুয়ারী’ ২০২১ইং অনুষ্ঠিতব্য রাজবাড়ী পৌরসভার আসন্ন নির্বাচনে নৌকা প্রতীকের মনোনয়ন চেয়ে পৌর আওয়ামী লীগ বরাবর আবেদন করেন এবং তৃণমূলের ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেন। পরবর্তীতে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা রাজবাড়ী পৌরসভায় মহম্মদ আলী চৌধুরীকে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়ন প্রদান করেন। আপনি উক্ত মনোনয়নকে চ্যালেঞ্জ করে নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে বিদ্রোহী মেয়র প্রার্থী হিসেবে নির্বাচন প্রচারাভিযান পরিচালনা করছেন। উল্লেখিত বিষয়টি রাজবাড়ী জেলা আওয়ামী লীগ, উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগসহ তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি করেছে। এমতাবস্থায় দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় আপনাকে দলের সকল পদ থেকে বহিষ্কার করা হলো।’   

  উল্লেখ্য, আসন্ন রাজবাড়ী পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আলমগীর শেখ তিতুসহ ১০জন পৌর আওয়ামী লীগের কাছে আবেদন করে। গত ৪ঠা ডিসেম্বর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে প্রার্থীদের মধ্যে ভোটাভুটি অনুষ্ঠিত হয়। ভোটাভুটি ফলাফল কেন্দ্রীয় কমিটির কাছে পাঠায় জেলা আওয়ামী লীগ। গত ১৩ই জানুয়ারী রাতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার সরকারী বাসভবন গণভবনে অনুষ্ঠিত স্থানীয় সরকার জনপ্রতিনিধি নির্বাচনী বোর্ডের বৈঠকে রাজবাড়ী পৌরসভায় বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মহম্মদ আলী চৌধুরীকে দলীয় মেয়র প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। 

  এদিকে দলীয় মনোনয়ন লাভে ব্যর্থ হয়ে মোঃ আলমগীর শেখ তিতু বিদ্রোহী প্রার্থী হিসেবে মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করে(নারকেল গাছ) প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় তাকে গতকাল ৪ঠা ফেব্রুয়ারী দল থেকে বহিস্কার করা হয়েছে।

 

গোয়ালন্দে নৌকার চূড়ান্ত বিজয় নিশ্চিত না হওয়া পর্যন্ত আমরা মাঠে থাকবো--- কাজী ইরাদত আলী
রাজবাড়ী পৌরসভার নির্বাচনে বিদ্রোহী মেয়র প্রার্থী তিতু আওয়ামী লীগ থেকে বহিষ্কার
রাজবাড়ী সদর উপজেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ