ঢাকা সোমবার, মে ১৩, ২০২৪
ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত শ্যামনগরের বাঁধ পরিদর্শনে ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৫-৩০ ১৮:৫১:০৩
বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫পদাতিক ডিভিশনের জিওসি ও যশোর এরিয়ার কমান্ডার মেজর জেনারেল মোহাম্মদ হুমায়ুন কবির গতকাল ৩০শে মে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত সাতক্ষীরা জেলার শ্যামনগরের বাঁধ পরিদর্শন করেন। এ সময় সেনা সদস্য, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা এবং সংশ্লিষ্ট ক

করোনা ভাইরাস মোকাবেলায় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রতিটি জেলা-উপজেলা এমনকি গ্রাম পর্যায়েও সাধারণ মানুষের প্রয়োজনে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন। 
  বিনামূল্যে চিকিৎসা সেবা, স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় রেখে নিরাপদ দূরত্ব মেনে চলতে মানুষকে উৎসাহিত করা ও ত্রাণ সহায়তা প্রদানে মাঠপর্যায়ে কাজ করছে সেনা সদস্যরা। করোনার মধ্যেই এসেছে ঘূর্ণিঝড় আম্পান। ফলে আম্পানে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো, সহযোগিতা দেয়া, এমনকি ভেঙ্গে যাওয়া বাঁধ তৈরীতে কাজ করছে সেনা সদস্যরা। 
  এরই ধারাবাহিকতায় গতকাল ৩০শে মে সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি ও যশোর এরিয়ার কমান্ডার মেজর জেনারেল মোহাম্মদ হুমায়ুন কবির, ওএসপি, এসইউপি, আরসিডিএস, পিএসসি ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত সাতক্ষীরা জেলার শ্যামনগরের বাঁধ পরিদর্শন করেন। এ সময় তিনি সেখানে উপস্থিত সেনা সদস্য, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা এবং সংশ্লিষ্টদের সঙ্গে বাঁধ মেরামতের অগ্রগতি মতবিনিময় ও দিকনির্দেশনা প্রদান করেন।
  এছাড়াও সেনা সদস্যরা ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে শুকনা খাদ্য সামগ্রী, খাওয়ার স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, ফ্রি চিকিৎসা সেবা প্রদান এবং ওষুধ বিতরণের পাশাপাশি সেনাবাহিনীর নিজস্ব অর্থায়নে ক্ষতিগ্রস্তদের ঘরবাড়ী মেরামতের কাজও অব্যাহত রেখেছে। 
  অন্যদিকে করোনা মোকাবেলায় জনগণকে যথাযথভাবে সচেতন করতে মাইকিং এর মাধ্যমে প্রেষণা প্রদান, ঘরবন্দী অসহায় মানুষদের মাঝে ত্রাণ বিতরণসহ বিভিন্ন ধরনের জনসচেতনতা সৃষ্টিমূলক কার্যক্রম অব্যাহত রেখেছে সেনা সদস্যরা। ধৈর্য, সহনশীলতা ও সৎ সাহসের পরিচয় দিয়ে জনগণের পাশে থেকে করোনা এবং আম্পান মোকাবেলায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে যশোর সেনানিবাসের সেনা সদস্যরা।

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ