ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
বালিয়াকান্দিতে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন সম্পন্ন
  • তনু সিকদার সবুজ
  • ২০২১-০৩-০৬ ১৫:১৮:৪০

রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন সম্পন্ন হয়েছে।

  বাংলাদেশ সেনাবাহিনীর পরিকল্পনায় বালিয়াকান্দি উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৬ই মার্চ সকালে শেখ রাসেল মিনি স্টেডিয়াম থেকে এই ম্যারাথন শুরু হয়। 

  প্রধান অতিথি হিসেবে বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ ম্যারাথনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। 

  অনলাইনে রেজিস্ট্রেশনকৃত ও রেজিস্ট্রেশন বিহীন সহস্রাধিক মানুষ ব্যান্ড পার্টি ও বিভিন্ন ধরনের বাঁশি বাজিয়ে সুদৃশ্য গেঞ্জি(টি-শার্ট) পড়ে ম্যারাথনে অংশগ্রহণ করেন। 

  শেখ রাসেল মিনি স্টেডিয়াম থেকে ৫কিলোমিটারের ম্যারাথন দৌড় শুরু হয়ে বহরপুরে গিয়ে শেষ হয়। এরপর পুনরায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে গিয়ে সংক্ষিপ্ত আলোচনা ও প্রথম ১০জন অংশগ্রহণকারীর মধ্যে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে ম্যারাথনের কার্যক্রম সম্পন্ন হয়। 

  সমাপনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানার সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম, সহকারী কমিশনার(ভূমি) এস.এম আবু দারদা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হান্নান মোল্লা, সহ-সভাপতি ও জেলা পরিষদের সদস্য আব্দুস সাত্তার খান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল মতিন ফেরদৌস, বালিয়াকান্দি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নায়েব আলী শেখ, নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসান আলী, জঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নৃপেন্দ্রনাথ বিশ^াস, ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন খান, নারুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম, বহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম, জামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনুছ আলী সরদারসহ মুক্তিযোদ্ধাগণ ও সুধীজনেরা উপস্থিত ছিলেন। আলোচনা পর্বের শেষে অতিথিগণ প্রতিযোগিতার প্রথম ১০ জনের মধ্যে ক্রেস্ট ও উপহার তুলে দেন। 

  ম্যারাথনে রাজধরের পারভেজ মন্ডল ১ম, ইসলামপুরের সাজ্জাদ হোসেন ২য়, বহরপুরের রানা শেখ ৩য়, ইসলামপুরের জোবায়েদ শেখ ৪র্থ, বহরপুরের আরমান মৃধা ৫ম, তামিম ৬ষ্ঠ, ধোপাদিয়ার মঞ্জু খান ৭ম, ইসলামপুরের রবিউল ইসলাম ৮ম, নারুয়ার কাওছার হোসেন ৯ম ও রিয়াজ হোসেন ১০ম স্থান অধিকার করে।

   উল্লেখ্য, সফলভাবে এই ম্যারাথন সম্পন্ন করতে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়। প্রায় ২ঘন্টা রাজবাড়ী-বালিয়াকান্দি সড়কের ম্যারাথনের ৫কিলোমিটার অংশে যান চলাচল বন্ধ রাখাসহ সড়কের পাশ দিয়ে ম্যারাথনে অংশগ্রহণকারীদের জন্য পানির ব্যবস্থা রাখার পাশাপাশি স্বাস্থ্য বিভাগের মেডিকেল টিম, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও স্বেচ্ছাসেবী স্কাউটস সদস্যদের তৎপরতা ছিল চোখে পড়ার মতো।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ