ঢাকা রবিবার, এপ্রিল ১১, ২০২১
রাজবাড়ী জেলা আওয়ামী লীগ কর্তৃক নানা আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন
  • শেখ রনজু আহাম্মেদ
  • ২০২১-০৩-০৮ ০৩:৪০:১৩
রাজবাড়ী জেলা আওয়ামী লীগ কার্যালয় চত্বরে গতকাল রবিবার ঐতিহাসিক ৭ই মার্চের আলোচনা সভায় রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী বক্তব্য রাখেন। ডানে সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন নেতৃবৃন্দ -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা আওয়ামী লীগ কর্তৃক নানা আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন করা হয়েছে। 

  এ উপলক্ষে গতকাল রবিবার সকালে দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও সহযোগী সংগঠনের পতাকা উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ এবং বিকালে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

  সকাল ৮টায় প্রথমে দলীয় কার্যালয় প্রাঙ্গণে জাতীয়, দলীয় ও সহযোগী সংগঠনের পতাকা উত্তোলনের পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। 

  জেলা আওয়ামী লীগের পাশাপাশি সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগ, জেলা মহিলা আওয়ামী লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের পক্ষ থেকেও পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। 

  এর পাশাপাশি কর্মী-সমর্থকদের নিয়ে পতাকা উত্তোলনে অংশগ্রহণ ও জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন রাজবাড়ী পৌরসভার নবনির্বাচিত মেয়র আলমগীর শেখ তিতু। 

  এছাড়াও কর্মসূচীর শুরুতে আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলনের পূর্বে দিবসটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। 

  এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, সহ-সভাপতি প্রফেসর ফকরুজ্জামান মুকুট, হেদায়েত আলী সোহরাব, যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ শফিকুল আজম মামুন, এডঃ রফিকুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ সফিকুল হোসেন সফিক, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ ওয়াহিদুজ্জামান ওহিদ, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ উজির আলী শেখ, সাধারণ সম্পাদক মোঃ সফিকুল ইসলাম সফি, জেলা কৃষক লীগের আহ্বায়ক আবু বককার খান, জেলা শ্রমিক লীগের সভাপতি রকিবুল ইসলাম পিন্টু, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আবুল হোসেন শিকদার, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহিদা চৌধুরী তন্বি, জেলা যুব মহিলা লীগের সভাপতি মীর মাহফুজা খাতুন মলি, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম এরশাদসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

  অনুষ্ঠানমালার দ্বিতীয় পর্বে বিকালে জেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণে দিবসটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

  জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডঃ গণেশ নারায়ণ চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী, সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, সহ-সভাপতি ও রাজবাড়ী সরকারী কলেজের প্রাক্তন উপাধ্যক্ষ প্রফেসর ফকরুজ্জামান মুকুট, সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি প্রমুখ বক্তব্য রাখেন। 

  বক্তাগণ বলেন, ১৯৭১ সালের ৭ই মার্চ ঢাকার তৎকালীন রেসকোর্স ময়দানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন সেটি ছিল বাঙালী জাতির স্বাধীনতার ঘোষণা ও মূল অনুপ্রেরণা। তার ভাষণে উদ্বুদ্ধ হয়ে বাঙালী জাতি মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে স্বাধীনতা ছিনিয়ে এনেছিল। বাংলাদেশ এলডিসি(স্বল্পোন্নত দেশ) থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ লাভ করায় এবারের দিবসটি আরো তাৎপর্যপূর্ণ। 

  আলোচনা পর্বের শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া-মোনাজাত পরিচালনা করেন রাজবাড়ী শহরের বিনোদপুর আটাশ কলোনী জামে মসজিদের ইমাম মাওলানা সেলিম দেওয়ান। 

  আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। দোয়া মাহফিলের পূর্বে দুই সহোদর কাজী কেরামত আলী ও কাজী ইরাদত আলী একসাথে ‘নৌকায় পাল তুলে দে, মাঝি হেলা করিস না, আমি যাবো মদিনা’ গানটি গেয়ে উপস্থিত সকলকে বিনোদন দেন।    

হেফাজতে ইসলামকে রাজবাড়ীতে ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করা হবে ঃ জেলা আ’লীগের নেতৃবৃন্দ
রাজবাড়ী জেলার তিন উপজেলায় ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা
মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের কর্মসূচী
সর্বশেষ সংবাদ