ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
ঐতিহাসিক ৭ই মার্চে রাজবাড়ী জেলা পুলিশের আয়োজনে আনন্দ উদযাপন
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৩-০৭ ১৬:৪১:৩০
ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন এবং এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে রাজবাড়ী জেলা পুলিশের আয়োজনে গতকাল ৭ই মার্চ বিকালে সদর উপজেলার আলাদীপুর বাজারে আনন্দ উদযাপন অনুষ্ঠানে কেক কাটেন অতিথিরা -মাতৃকণ্ঠ।

ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন এবং এলডিসি(স্বল্পোন্নত দেশ) থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে রাজবাড়ী জেলা পুলিশের আয়োজনে গতকাল ৭ই মার্চ বিকালে সদর উপজেলার আলাদীপুর বাজারে আনন্দ উদযাপন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

  আনুষ্ঠানিকভাবে শান্তির প্রতীক কবুতর ও বেলুন উড়িয়ে উদ্বোধনের পর কেক কাটা শেষে গণভবন থেকে প্রধানমন্ত্রীসহ অন্যান্য নেতৃবৃন্দের ভাষণ প্রজেক্টরের সহায়তায় বড় পর্দায় প্রদর্শন করা হয়। 

  এরপর অনুষ্ঠিত হয় আলোচনা সভা। পুলিশ সুপার এম.এম শাকিলুজ্জামানের সভাপতিত্বে এবং রাজবাড়ী থানার ওসি স্বপন কুমার মজুমদারের সঞ্চালনায় আলোচনা সভায় অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সরকার আব্দুল্লাহ আল মামুন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর, সদর উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস.এম নওয়াব আলী, আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত হাসান প্রমুখ বক্তব্য রাখেন। 

  সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী তার বক্তব্যে বলেন, ১৯৭১ সালের ৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকার তৎকালীন রেসকোর্স ময়দানে যে ভাষণ দিয়েছিলেন তা ছিল বাঙালী জাতির স্বাধীনতা সংগ্রামের মূল অনুপ্রেরণা। বঙ্গবন্ধুর সেই ভাষণে উদ্বুদ্ধ হয়ে বাঙালী জাতি মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে ৯মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে বাংলাদেশকে স্বাধীন করেছিল। বাংলাদেশ এলডিসি(স্বল্পোন্নত দেশ) থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ লাভ করায় এবারের দিবসটি আরো তাৎপর্যপূর্ণ। 

  পুলিশ সুপার এম.এম শাকিলুজ্জামান বলেন, ১৯৭১ সালের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণা করে বলেছিলেন, ‘এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম-এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’। তার ওই ভাষণে উদ্বুদ্ধ হয়ে এদেশের আপামর মানুষ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়লো। সে জন্য আজ আমরা স্বাধীন দেশে বসবাস করতে পারছি। জাতিসংঘ আমাদের দেশকে এলডিসি (স্বল্পোন্নত দেশ) থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের চূড়ান্ত করায় এ বছর বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে সারা দেশের উপজেলা পর্যায়ে একযোগে এই আনন্দ উদযাপন অনুষ্ঠানের আয়োজন করেছে। 

  এছাড়াও তিনি প্রধানমন্ত্রীর ভিশন অনুযায়ী ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হওয়ার আশাবাদ ব্যক্ত করে সকলকে এ ব্যাপারে সচেষ্ট থাকার আহ্বান জানান।

  এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, রাজবাড়ী পৌরসভার নবনির্বাচিত মেয়র আলমগীর শেখ তিতুসহ পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তাগণ ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন। আলোচনা সভার শেষে একই মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মহান মে দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের বাণী
নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
সর্বশেষ সংবাদ