ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ীর প্রয়াত ৪ গুণী শিল্পী-কবি সাহিত্যিকের স্মরণ সভা
  • সুশীল দাস
  • ২০২১-০৩-০৯ ১৬:২২:৩০

রাজবাড়ীর প্রয়াত ৪জন গুণী শিল্পী-কবি-সাহিত্যিকের স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। 

  মীর মশাররফ হোসেন স্মৃতি সংসদ রাজবাড়ীর উদ্যোগে মঙ্গলবার বিকালে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এই স্মরণ সভার আয়োজন করা হয়। যাদের জন্য এই স্মরণ সভার আয়োজন করা হয় তারা হলেন ঃ একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী অধ্যাপক মনসুর-উল-করিম, কবি রমজান সাবেরী, কবি অধ্যাপক আবুল হোসেন মল্লিক এবং কবি আব্দুল মান্নান। 

  মীর মশাররফ হোসেন স্মৃতি সংসদ, রাজবাড়ীর সভাপতি কবি সালাম তাসিরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রাজ্জাকুল আলমের সঞ্চালনায় স্মরণ সভায় আলোচক হিসেবে মনসুর-উল-করিমের ছোট ভাইয়ের স্ত্রী ও সাবেক জেলা শিক্ষা অফিসার আজিজা খানম, আবুল হোসেন মল্লিকের ভাতিজা আরিফুল ইসলাম, রমজান সাবেরীর স্ত্রী, সাবেক জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান, জেলা কালচারাল অফিসার পার্থ প্রতিম দাস, সহকারী অধ্যাপক এবিএম আলমগীর মিয়া, প্রভাষক রফিকুল ইসলাম, হাফিজুর রহমান, নেহাল আহম্মেদ, তাহমিনা মুন্নী, ইউসুফ বাশার আকাশ, সুজয় কুমার পাল, নীতিশ কুমার ভৌমিক, আহসান হাবীব, মইনুল ইসলাম, মৃণাল কান্তি দাস, জেসমিন আরা নিপা প্রমুখ বক্তব্য রাখেন। বক্তাগণ প্রয়াত ৪ গুণী মনসুর-উল-করিম, রমজান সাবেরী, অধ্যাপক আবুল হোসেন মল্লিক ও আব্দুল মান্নানকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ পূর্বক তাদের জীবন ও কর্ম সম্পর্কে আলোচনা করেন। 

  স্মরণ সভার শুরুতে প্রয়াত মনসুর-উল-করিমের জীবনী পাঠ করেন শাহ্ মুজতা রশীদ আল কামাল, প্রয়াত রমজান সাবেরীর জীবনী পাঠ করেন প্রভাষক রফিকুল ইসলাম, প্রয়াত আবুল হোসেন মল্লিকের জীবনী পাঠ করেন নিলয় সাহা এবং প্রয়াত আব্দুল মান্নানের জীবনী পাঠ করেন ফারহানা মিনি। 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ