ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
ফরিদপুরে ইতিহাসবিদ ড. কে এম মোহসীনের স্মরণ সভা ১৩ই মার্চ
  • মাহবুব হোসেন পিয়াল
  • ২০২১-০৩-০৯ ১৬:২২:৫৬

ইতিহাসবিদ, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের(ইউজিসির) সাবেক সদস্য এবং ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ড. কে এম মোহসীনের স্মরণে আগামী ১৩ই মার্চ শনিবার সকাল সাড়ে ১০টায় সরকারী রাজেন্দ্র কলেজ শহর শাখার শিক্ষক মিলনায়তনে স্মরণ সভা অনুষ্ঠিত হবে। 

  ড. কে এম মোহসীন স্মৃতি সংসদ ফরিদপুরের উদ্যোগে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোশার্রফ আলী।

  উল্লেখ্য, ড. কে এম মোহসীন গত ২২শে ফেব্রুয়ারী সকাল সাড়ে ৮টায় রাজধানী ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেন। ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাহে রাজিউন। 

  তিনি ১৯৩৮ সালের ২৭শে মে রাজবাড়ী জেলার পাংশা উপজেলার হাবাসপুরে জন্মগ্রহণ করেন। ১৯৫৯ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও পরের বছর স্নাতকোত্তর ডিগ্রি নেন। ১৯৬৬ সালে তিনি লন্ডন থেকে পিএইচডি করেন।

  ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক এই সভাপতি কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন, বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক সভাপতি, সলিমুল্লাহ হলের প্রাধ্যক্ষসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তাঁর ৭টি গ্রন্থ ও ৩৫টি গবেষণা প্রবন্ধ রয়েছে।

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ