ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
বালিয়াকান্দির নবাবপুর ইউপি’র চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন শেখ মামুন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৩-১০ ১৪:১০:৫৭

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন সাংবাদিক শেখ আলী আল মামুন। এ ব্যাপারে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে আবেদনের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।   

  নবাবপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী দক্ষিণবাড়ী গ্রামের বাসিন্দা শেখ আলী আল মামুন সাংবাদিকতা পেশার সাথে জড়িত। তার পিতা বিশিষ্ট রাজনীতিবিদ, সমাজসেবী ও দীর্ঘদিন জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালনকারী শেখ কমর উদ্দিন আহম্মদ স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের পর নবাবপুর ইউনিয়ন পরিষদের প্রথম নির্বাচিত হন। স্বাধীনতা যুদ্ধকালীন সময়ে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে গঠিত রিলিফ কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। ’৭৫-এর পট পরিবর্তনের পর চরম প্রতিকূলতার মধ্যেও তিনি আওয়ামী লীগের রাজনীতিতে বলিষ্ঠ ভূমিকা রাখেন। সর্বশেষ তিনি বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করেছেন। এর পাশাপাশি বিভিন্ন শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের সভাপতি পদ অলংকৃত করাসহ এলাকার রাস্তাঘাট ও অবকাঠামোগত উন্নয়ন, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনে ব্যাপক ভূমিকা রেখেছেন। 

  এছাড়াও তিনি একজন আদর্শ শিক্ষক এবং গণপত্যা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করেছেন। শিক্ষকতার মহান পেশায় আসার পূর্বে তিনি তৎকালীন পূর্ব পাকিস্তান সরকারের অধীনে টিএন্ডটিতে (ডাক ও তার বিভাগ) কর্মরত ছিলেন। বর্ণাঢ্য কর্মময় জীবনের অধিকারী শেখ কমর উদ্দিন আহম্মদ শারীরিক অক্ষমতার জন্য রাজনৈতিক ও সামাজিক কর্মকান্ড থেকে দূরে থাকলেও মনে-প্রাণে আওয়ামী লীগ তথা স্বাধীনতার সপক্ষের চিন্তা-চেতনা হৃদয়ে ধারণ করেন। 

  নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার ব্যাপারে শেখ আলী আল মামুন বলেন, আমার পিতা শেখ কমর উদ্দিন আহম্মদ সারা জীবন নবাবপুর ইউনিয়নবাসীর জন্য কাজ করেছেন। ইউনিয়নের সার্বিক উন্নয়নের জন্য সবসময় সচেষ্ট থেকেছেন। তার উত্তরসুরী পুত্র হিসেবে শুভাকাঙ্খীদের অনুরোধে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার সিদ্ধান্ত নিয়েছি। এ জন্য আমি আওয়ামী লীগের কাছে দলীয় মনোনয়ন চাইবো। আমি দৃঢ়ভাবে আশাবাদী যে, দল আমার পিতার সারা জীবনের রাজনৈতিক ত্যাগ-শ্রমের মূল্যায়ন করে আমাকেই দলীয় মনোনয়ন দিবেন। এ ব্যাপারে আমি যাবতীয় প্রস্তুতি গ্রহণ করছি এবং নির্বাচনী তফসিল ঘোষণা করা হলেই মাঠে নামবো। আমি নবাবপুর ইউনিয়নবাসীর দোয়া ও সমর্থন চাই। নির্বাচিত হতে পারলে দল-মত নির্বিশেষে সবার মতামত, পরামর্শ ও সহযোগিতা নিয়ে ঐতিহ্যবাহী নবাবপুর ইউনিয়নকে বালিয়াকান্দি তথা রাজবাড়ী জেলার শ্রেষ্ঠ একটি ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে সচেষ্ট থাকবো। 

  উল্লেখ্য, শেখ আলী আল মামুনের জন্ম ১৯৭৮ সালের ৫ই এপ্রিল। তিনি নবাবপুর ইউনিয়নের কুরশী সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক, রামদিয়া বিএমবিসি উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং বালিয়াকান্দি সরকারী কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পর্যায়ের লেখাপড়া শেষ করেন। এরপর স্নাতক পর্যায়ের লেখাপড়া করার সময়ে জীবিকার প্রয়োজনে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে চলে যান। প্রায় ৯বছরের প্রবাস জীবন শেষে দেশে ফেরার পর রাজবাড়ীতে ওষুধের ব্যবসার সাথেও জড়িত হন। বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি রাজবাড়ী জেলা শাখার কার্যনির্বাহী সদস্য পদেও দায়িত্ব পালন করছেন। এর পাশাপাশি তিনি সাংবাদিকতায় যুক্ত রয়েছেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং এক পুত্র সন্তানের জনক। 

  পারিবারিক ঐতিহ্যের ধারাবাহিকতায় নবাবপুর ইউনিয়নবাসীর সেবা করার সুযোগ পাওয়ার জন্যই ইউপি চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার সিদ্ধান্ত নিয়েছেন। এ ব্যাপারে তিনি দলমত, ধর্ম-বর্ণ নির্বিশেষে নবাবপুর ইউনিয়নের আপামর জনসাধারণের সমর্থনও পাচ্ছেন।

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ