ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে শহীদের স্মরণের মাধ্যমে গণহত্যা দিবস পালিত
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২১-০৩-২৫ ১৭:০৭:৩৩
রাজবাড়ী শহরের লোকোশেড বধ্যভূমিতে গতকাল ২৫শে মার্চ সন্ধ্যা সাড়ে ৭টায় গণহত্যা দিবসের আলোচনা সভায় জেলা প্রশাসক দিলসাদ বেগম বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ২৫শে মার্চ গণহত্যা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সকালে রাজবাড়ী শহরের লোকোশেড বধ্যভূমি স্মৃতিস্তম্ভে প্রথমে শ্রদ্ধা নিবেদন করা হয়। 
  জেলা প্রশাসক দিলসাদ বেগমের নেতৃত্বে জেলা প্রশাসন, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামানের নেতৃত্বে জেলা পুলিশ, চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বারের নেতৃত্বে জেলা পরিষদ, সিভিল সার্জন ডাঃ ইব্রাহিম মোহাম্মদ টিটনের নেতৃত্বে জেলা স্বাস্থ্য বিভাগ, বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার ও নূরুজ্জামান মিয়ার নেতৃত্বে জেলা মুক্তিযোদ্ধা সংসদ, সেক্রেটারী সহকারী অধ্যাপক শামীমা আক্তার মুনমুনের নেতৃত্বে জেলা রেড ক্রিসেন্ট ইউনিট, ম্যানেজিং কমিটির সভাপতি ও সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরীর নেতৃত্বে শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়, অধ্যক্ষ প্রফেসর মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে রাজবাড়ী সরকারী কলেজ, জেলা কালচারাল অফিসার পার্থ প্রতীম দাসের নেতৃত্বে জেলা শিল্পকলা একাডেমী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ডেপুটি জেনারেল ম্যানেজারের নেতৃত্বে কৃষি বাংকের আঞ্চলিক কার্যালয়সহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন পর্যায়ক্রমে বধ্যভূমি স্মৃতিস্তম্ভে প্রথমে শ্রদ্ধা নিবেদন করে। 
  শ্রদ্ধা নিবেদন শেষে গণহত্যার শিকার শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এরপর বধ্যভূমি স্মৃতিস্তম্ভ প্রাঙ্গণে জেলা তথ্য অফিসের ব্যবস্থাপনায় প্রজেক্টরের সাহায্যে বড় পর্দায় গণহত্যার উপর দুর্লভ আলোকচিত্র/প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। 
  এছাড়াও সন্ধ্যা সাড়ে ৭টায় লোকোশেড বধ্যভূমি স্মৃতিস্তম্ভে ২৫শে মার্চ গণহত্যা দিবসে সকল শহীদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বালন করা হয়। 
  এরপর জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় পুলিশ সুপার এমএম শাকিলুজ্জামান, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, সিভিল সার্জন ডাঃ ইব্রাহীম মোহাম্মদ টিটন, রাজবাড়ী পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতু ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ হেদায়েত আলী সোরহাব প্রমুখ বক্তব্য রাখেন। 
  এ সময় জেলা প্রশাসনের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মোঃ বাকাহীদ হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সরকার আবদুল্লাহ আল মামুন বাবু, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিনসহ জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
  বক্তব্য পর্ব শেষে রাত ৯টা থেকে ৯টা ১মিনিট পর্যন্ত শহীদের স্মরণে ১মিনিট বাতি নিভিয়ে ব্ল্যাক আউট কর্মসূচী পালন করা হয়। এরপর গণহত্যা ও মুক্তিযুদ্ধ বিষয়ক গীতিনাট্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। 
  এছাড়াও অন্যান্য কর্মসূচীর অংশ হিসেবে শহীদদের স্মরণে বাদ জোহর সকল মসজিদে এবং সুবিধাজনক সময়ে মন্দির, গির্জা ও প্যাগোডাসহ সকল উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হয়।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ