ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
নতুন ভবনে স্থানান্তরিত রাজবাড়ী সদর সাব-রেজিস্ট্রার অফিসের কার্যক্রম শুরু
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৩-২৭ ১৮:৩৭:১০
রাজবাড়ী জেলা রেজিস্ট্রার এবং সদর সাব-রেজিস্ট্রারের কার্যালয় শহরের শ্রীপুরে সার্কিট হাউজ সংলগ্ন এলাকায় নতুন নিজস্ব ভবনে স্থানান্তরিত হয়ে গত ২১শে মার্চ থেকে কার্যক্রম শুরু করেছে -মাতৃকণ্ঠ।

আনুষ্ঠানিক উদ্বোধন করা না হলেও রাজবাড়ী সদর সাব-রেজিস্ট্রারের কার্যালয় শহরের শ্রীপুরে(সার্কিট হাউজ সংলগ্ন এলাকায়) নতুন নিজস্ব ভবনে স্থানান্তরিত হয়ে গত ২১শে মার্চ থেকে কার্যক্রম শুরু করেছে। 

  রাজবাড়ী সদর সাব-রেজিস্ট্রার মোঃ রেজাউল করিম বকসী জানান, এতদিন সদর সাব-রেজিস্ট্রি অফিসের কার্যক্রম রাজবাড়ী পৌরসভা সংলগ্ন ভাড়াকৃত “জজ ভিলা” নামক ভবনে চলছিল। গত ১৯শে মার্চ শুক্রবার অফিসের মালামাল ও আসবাবপত্র নতুন নিজস্ব ভবনে স্থানান্তর করা হয়। এরপর গত ২১শে মার্চ রবিবার থেকে অফিসিয়াল কার্যক্রম ও দালিল রেজিস্ট্রি শুরু করা হয়।

  সাব-রেজিস্ট্রার মোঃ রেজাউল করিম বকসী আরো জানান, গত ২১শে মার্চ ৪১ খানা, ২২শে মার্চ  ৬৯ খানা ও ২৩শে মার্চ ৪১ খানা, ২৪শে মার্চ ৯০ খানা এবং ২৫শে মার্চ ৪১ খানাসহ মোট ২৮২ খানা দলিল সম্পাদন করা হয়েছে।

  তিনি জানান, খুব শীঘ্রই ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।

  সূত্র জানায়, সাব-রেজিস্ট্রার কার্যালয় স্থানান্তরের একই দিন জেলা রেজিস্ট্রারের কার্যালয়ও একই ভবনের তৃতীয় তলায় স্থানান্তরিত হয়েছে। ৪তলা বিশিষ্ট নতুন ওই ভবনের ৪র্থ তলায় মহাফেজ খানা(রেকর্ড রুম), ৩য় তলায় জেলা রেজিস্ট্রার কার্যালয়, ২য় তলায় সদর সাব-রেজিস্ট্রার কার্যালয় এবং নিচতলায় জমির ক্রেতা-বিক্রেতাদের বসার জন্য ব্যবস্থা করা হয়েছে।    

  এদিকে নতুন নিজস্ব ভবনে স্থানান্তরিত হলেও সদর সাব-রেজিস্ট্রারের কার্যালয়ে দলিল লেখক ও স্ট্যাম্প ভেন্ডারদের বসার জন্য কোন জায়গা না করায় চরম ভোগান্তির সৃষ্টি হয়েছে। দলিল লেখকরা তাদের বর্তমান অফিস সদর থানা সংলগ্ন এলাকা থেকে দলিল লেখার কার্যক্রম শেষ করে প্রায় ৩কিঃ মিঃ দূরে সাব-রেজিস্ট্রারের অফিসে গিয়ে দলিল সম্পাদনের কাজ সম্পন্ন করছে। ফলে দুর্ভোগের পাশাপাশি বিভিন্ন সমস্যার সৃষ্টি হচ্ছে।

  দলিল লেখক ও স্ট্যাম্প ভেন্ডাররা সাব-রেজিস্ট্রার কার্যালয় চত্বরে বা অফিস সংলগ্ন এলাকায় তাদের বসার ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছে।         

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ