ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশায় কৃষকের মাঝে বিনামূল্যে উফশী আউশ ধানের বীজ-সার বিতরণ উদ্বোধন
  • মোক্তার হোসেন
  • ২০২১-০৪-১২ ১৬:৩০:৩১
পাংশায় গতকাল সোমবার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে উফশী আউশ ধানের বীজ ও সার বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন অতিথিবৃন্দ -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে গতকাল সোমবার সকালে ২০২০-২১ অর্থ বছরে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে উফশী আউশ ধানের বীজ ও সার বিতরণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।

  পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলীর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে অতিথিদের মধ্যে রাজবাড়ী জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক এসএম সহীদ নূর আকবর, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, পাংশা পৌরসভার মেয়র ওয়াজেদ আলী মাষ্টার ও পাংশা উপজেলা ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস বক্তব্য রাখেন। 

  অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন পাংশা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রতন কুমার ঘোষ। উপস্থাপনা করেন পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কাজী এজাজুল করীম।

  অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রাজবাড়ী জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক মোফাখখারুল ইসলাম, পাংশা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাইনুদ্দিন আহমেদ ও উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা রোকনুজ্জামানসহ কৃষি দপ্তরের অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

  জানা যায়, পাংশা পৌরসভা ও উপজেলার ১০টি ইউনিয়ন এলাকার ৯শজন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক প্রত্যেকে ৫ কেজি উফশী আউশ ধানের বীজ, ২০কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার পাবেন।

  গতকাল সোমবার উদ্বোধনী দিনে পাংশা পৌরসভা ও মাছপাড়ার তালিকাভুক্ত কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়। পাংশা উপজেলা পরিষদ চত্বরে সকাল সাড়ে ১১টার দিকে কৃষকদের মাঝে বিনামূল্যে উফশী আউশ ধানের বীজ ও সার বিতরণ উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

  অতিথিবৃন্দ কৃষি প্রণোদনা কর্মসূচী যথাযথভাবে বাস্তবায়নে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন। সেইসাথে করোনা ভাইরাস মোকাবেলায় সকলকে স্বাস্থ্যবিধি ও লকডাউনের বিধিনিষেধ মেনে চলার গুরুত্বারোপ করেন বক্তারা।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ