ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশায় সরকারীভাবে গম সংগ্রহ কার্যক্রমে ভাটা!
  • মোক্তার হোসেন
  • ২০২১-০৪-২০ ১৪:৫০:২৫

রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় সরকারীভাবে চলমান গম সংগ্রহ কার্যক্রমে ভাটা পড়েছে। খাদ্য অধিদপ্তরের আওতায় কৃষকের কাছ থেকে সরাসরি ধান, চাল ও গম সংগ্রহ কার্যক্রম পরিচালিত হয়।

  জানা যায়, এ বছর পাংশা উপজেলাতে কৃষকের কাছ থেকে সরাসরি ৭৫৬ মেঃ টন গম সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। প্রতি কেজি গমের মূল্য নির্ধারণ করা হয়েছে ২৮ টাকা। গত ১লা এপ্রিল থেকে শুরু হয়ে কার্যক্রম চলবে ৩০শে জুন পর্যন্ত। তবে এখন পর্যন্ত পাংশা উপজেলায় কৃষকের নিকট থেকে কোনো গম ক্রয় করতে পারেন নাই সংশ্লিষ্ট কর্মকর্তারা।

  পাংশা উপজেলা খাদ্য দপ্তর সূত্রে জানা যায়, এ বছর আমন ধান ও চাল সংগ্রহ কার্যক্রম ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। এখন গম সংগ্রহ কার্যক্রম চলছে। নতুন করে বোরো ধান ও চাল সংগ্রহ করা হবে।

  এ ব্যাপারে গতকাল ২০শে এপ্রিল পাংশা উপজেলা সরকারী খাদ্য গুদামের কর্মকর্তা(ওসিএলএসডি) মোহাম্মদ ইব্রাহিম আদম বলেন, কয়েকজন গম চাষী অফিসে এসেছিলেন। গমের কোয়ালিটি দেখেছি। কোয়ালিটি সম্পন্ন গম না পাওয়ায় এখন পর্যন্ত গম ক্রয় করা সম্ভব হয় নাই। এ বছর গম সংগ্রহ কার্যক্রমের লক্ষ্যমাত্রা বাস্তবায়নে হতাশা ব্যক্ত করেন তিনি।

  এ ব্যাপারে বাজারের ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা গেছে, বাজারে ২৪-২৫ টাকা এবং সাড়ে ২৫টাকা কেজি দরে গম ক্রয় করছেন তারা।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ