ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
মহান মে দিবসে রাজবাড়ীতে র‌্যালী ও মানববন্ধন অনুষ্ঠিত
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৫-০১ ১৬:৫৩:০২
মহান মে দিবস উপলক্ষে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ রাজবাড়ী জেলা শাখার উদ্যোগে গতকাল ১লা মে সকালে প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

মহান মে দিবস উপলক্ষে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ রাজবাড়ী জেলা শাখার উদ্যোগে গতকাল ১লা মে সকাল ১০টায় র‌্যালী ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
  বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ রাজবাড়ী জেলা শাখার কার্যালয় থেকে র‌্যালী বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। পরে সেখানে মানববন্ধন করেন শ্রমিকরা। 
  এ সময় সেখানে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ রাজবাড়ী জেলা শাখার সভাপতি রবিউল আলম মিনু, সাধারণ সম্পাদক আব্দুল জলিল, সাংগঠনিক সম্পাদক জামাল মন্ডল, জাতীয় গনতান্ত্রিক ফ্রন্ট রাজবাড়ী জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাচ্চু রহমান, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ রাজবাড়ী জেলা শাখার সদস্য শরীফুল ইসলাম, মামুন, আব্দুর রহমান ও আব্দুল্লাহ প্রমুখ। 
  বক্তারা বলেন, আজও এই দেশে শ্রমিক শ্রেণী নানা ভাবে নির্যাতিত ও বঞ্চিত হচ্ছে। ৮ ঘন্টা শ্রমিকদের কাজ করার কথা থাকলেও সেটা মানা হচ্ছে না। তাদের আরোও বেশি সময় ধরে কাজ করতে হচ্ছে। শ্রমিকরা যে শ্রম দেয় সেই অনুযারী বেতনও দেওয়া হয় না। আমরা চাই একজন শ্রমিকের বেতন নূন্যতম ২০ হাজার টাকা করতে হবে। এছাড়াও গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়ন ও কর্মক্ষেত্রে নিরাপত্তার দাবিতে শ্রমিক শ্রেণীর ঐক্যবদ্ধ থেকে আন্দোলন করতে হবে। 
  বক্তাগণ আরো বলেন, করোনার সময় অনেক শ্রমিক চাকুরীচ্যুত হয়েছে। আমরা চাইবো সরকার যেন তাদেরকে আর্থিক সহযোগিতা করেন। 
  এছাড়াও এই করোনা মহামারিতে যে সকল শ্রমিক করোনায় আক্রান্ত হবে তাদেরকে বিনামূল্যে চিকিৎসা দিতে হবে রাষ্ট্রকে।

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ