ঢাকা শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
রাজবাড়ীতে স্বাস্থ্যবিধি মেনে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৫-১৪ ১৬:৪৪:৩৬
রাজবাড়ী শহরের বেড়াডাঙ্গা ৩নং সড়কের খোন্দকার বাড়ীর ছাঁদে গতকাল ১৪ই মে সকাল ৮টা ২৫মিনিটে পারিবারিক ঈদ জামাত অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে স্বাস্থ্যবিধি মেনে গতকাল ১৪ই মে রাজবাড়ী জেলার সর্বত্র পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে।
  ঈদের নামায শেষে প্রতিটি মসজিদে মুসল্লীরা বর্তমান করোনা ভাইরাসের মহামারি থেকে বাংলাদেশ ও বিশ্ববাসীকে রক্ষা, সর্বত্রে শান্তি ও কল্যাণ প্রতিষ্ঠার জন্য মহান আল্লাহর কাছে বিশেষভাবে প্রার্থনা করেন।
  তবে ঈদের নামাজ শেষে চির পরিচিত দৃশ্য মুসল্লিদের হাত মেলানো ও কোলাকুলির দৃশ্য এবার চোখে পড়েনি। করোনার সংক্রমণ রোধে সরকারের স্বাস্থ্যবিধি মেনে এ থেকে বিরত থাকেন মুসল্লিরা।
  দেশে করোনাভাইরাস শনাক্তের পর গত বছরের মত এবারও মহামারী করোনা ভাইরাসে কারণে অনিশ্চিত ভবিষ্যতের আশঙ্কার মধ্যেই ঈদ উদযাপিত হলো। মুসলিম সম্প্রদায়ের মধ্যে ঈদকে ঘিরে যে আনন্দ-উচ্ছ্বাস থাকার কথা তা করোনা ভাইরাস এবারও ম্লান করে দিয়েছে।
  করোনা মোকাবিলায় ও সংক্রমণ বিস্তার রোধে সরকারী নির্দেশনায় এবার খোলা মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়নি। রাজবাড়ী জেলার প্রায় সকল মসজিদের ভিতরে শারীরিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে ঈদ জামাত অনুষ্ঠিত হয়।
  রাজবাড়ী শহরের জজ কোর্ট মসজিদ সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মসজিদের খতিব মাওলানা মোস্তফা সিরাজুল কবির। নামাজে রাজবাড়ী জেলা প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তা ও সাধারণ মুসুল্লীরা অংশগ্রহণ করেন।
 রাজবাড়ীর পুলিশ লাইন্স মসজিদের জামাতে পুলিশ সুপার এমএম শাকিলুজ্জামানসহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তারা নামাজ আদায় করেন।
  অপরদিকে সকাল ৮ ও ৯ টায় ৩নং বেড়াডাঙ্গা জামে মসজিদে ঈদুল ফিতরের দুইটি জামাত অনুষ্ঠিত হয়। মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা মোঃ আবু বক্কার এবং ইমাম মাওলানা মোঃ মনির হোসেন এতে ইমামতি করেন।
  এছাড়াও খানকা শরীফ বড় মসজিদ, সদর উপজেলা জামে মসজিদ, দুধ বাজার মসজিদসহ শহরের অন্যান্য মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হয়।
  এদিকে রাজবাড়ী শহরের বিভিন্ন এলাকায় স্বাস্থ্যবিধি মেনে পরিবারের সদস্যদের নিয়ে পারিবারিক ঈদের জামাতও অনুষ্ঠিত হয়েছে।
  রাজবাড়ী শহরের বেড়াডাঙ্গা ৩নং সড়কের খোন্দকার বাড়ীর ছাঁদে সকাল ৮টা ২৫মিনিটে পারিবারিক ঈদ জামাত অনুষ্ঠিত হয়। খোন্দকার পরিবারের ১৭ জন সদস্য নামাজে অংশগ্রহণ করেন। এতে ইমামতি করেন হাফেজ মোঃ ইমরান শেখ।
  ঈদের প্রতিটি জামাত ও খুতবাহ শেষে মোনাজাতের সময় আবেগে আপ্লুত মুসল্লিরা চোখের জলে গুনাহ থেকে আল্লাহর কাছে মাফ চান। করোনা ভাইরাস দূর করে স্বাভাবিক জীবনের জন্য আল্লাহর কাছে ফরিয়াদ জানান তারা। মোনাজাতে দেশ ও জাতির জন্য কল্যাণ কামনা করা হয়।

রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিমের সাথে ভারতের হাই কমিশনার প্রণয় কুমার ভার্মা’র সাক্ষাৎ
বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলওয়েকে স্মার্ট প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে হবে  --রেলমন্ত্রী
বঙ্গভবনে ৫৪তম স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান
সর্বশেষ সংবাদ