ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
পাংশায় চাঞ্চল্যকর শিশু মুরছালিনের লাশ উদ্ধারের ৪৮ ঘন্টার মধ্যে রহস্য উদঘাটন॥দাদা-নাতি গ্রেপ্তার
  • মোক্তার হোসেন
  • ২০২১-০৫-২১ ১৫:৩৭:২২
পাংশা থানা পুলিশ গত বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে শিশু মুরছালিন হত্যা মামলার আসামী আপন চাচাতো ভাই শাকিল আহমেদ ওরফে রনি ও দাদা হাবিবুর রহমান মন্ডলকে গ্রেফতার করেছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার সাঁজুরিয়া গ্রামের চাঞ্চল্যকর শিশু মুরছালিন(৬) হত্যা মামলার আসামী আপন চাচাতো ভাই শাকিল আহমেদ ওরফে রনি(১৫) ও দাদা হাবিবুর রহমান মন্ডল (৬২)কে গত ২০শে মে দিবাগত রাতে পুলিশ সাঁজুরিয়া গ্রাম থেকে গ্রেফতার করেছে।

  গ্রেফতারকৃত কিশোর অপরাধী রনির পিতার নাম নজরুল ইসলাম এবং তার দাদা হাবিবুর রহমান মন্ডলের পিতার নাম মৃত মোহাম্মদ আলী মন্ডল। 

  গ্রেফতারকৃত হাবিবুর রহমান মন্ডলের ৩জন ছেলে। এরমধ্যে নবাব আলী(কৃষক), নজরুল ইসলাম(প্রবাসী) ও  নাজিম উদ্দিন(চাকুরীজীবী)। রনি প্রবাসী নজরুলের ছেলে। আসামী হাবিবুর রহমান মন্ডল ও রনি সম্পর্কে তারা দাদা-নাতি।

  জানা যায়, পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহাদাত হোসেনের নেতৃত্বে মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই জুয়েল রানাসহ সঙ্গীয় পুলিশ অভিযান চালিয়ে আসামীদের গ্রেফতার করে।

  পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোহাম্মদ শাহাদাত হোসেন বলেন, শিশু মুরছালিনের লাশ উদ্ধারের ৪৮ ঘন্টার মধ্যে ঘটনার মোটিভ উদঘাটনসহ জড়িত আসামীদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত আসামীরা গতকাল ২১শে মে রাজবাড়ীর আদালতে স্বেচ্ছায় বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। 

  সংশ্লিষ্ট সূত্র জানায়, শিশু মুরছালিনের মন্ডল(৬) এর বস্তাবন্দি লাশ পাওয়ার পরে হত্যাকান্ডের সাথে জড়িত সন্দেহে পুলিশ তার চাচাতো ভাই মোঃ শাকিল আহম্মেদ রনি(১৫), পিতা মোঃ নজরুল ইসলাম এবং আপন দাদা আসামী মোঃ হাবিবুর রহমান(৬২) পিতা-মৃত মোহাম্মদ আলী মন্ডল, উভয় সাং-সাজুরিয়া, থানা-পাংশা, জেলা-রাজবাড়ীদের গ্রেফতার পূর্বক থানায় নিয়া জিজ্ঞাসাবাদ করে।

  জিজ্ঞাসাবাদে শাকিল আহম্মেদ রনি(১৫) সে নিজে মুরছালিনকে খুন করেছে বলে স্বীকার করে জানায়, গত ১৬ই মে সকাল বেলা ঘুম থেকে ওঠে দেখে মুরছালিন তাদের বাড়ীতে এসে তার ভাই আরিয়ানের সাথে খেলা করছে। তখন সে মুখ মুছতে মুছতে বাইরে গিয়ে দাঁড়ায়। তখন মুরছালীনও তার সাথে বাইরে যায়। এমন সময় তার চাচা নবাব জমি দেখে বাড়ী ফেরার পথে মুরছালিনকে নিয়ে যেতে চাইলে মুরছালিন বাড়ীতে যেতে রাজি না হওয়ায় চাচা একাই বাড়ীতে চলে যায়। তারপর মুরছালিন পুনরায় বাড়ীর মধ্যে যায়। কিছুক্ষণ পরে আমি বাড়ীতে গিয়া দেখি আমার ভাই আরিয়ানের সাথে মুরছালিন খেলা করছে। খেলতে খেলতে মুরছালিন তার ভাই আরিয়ানকে চর মারা দেখিয়া সে(রনি) মুরছালিনকে চর মারে। এতে মুরছালিন পাশে দেওয়ালের সাথে লাগিয়া সেন্সলেন্স হয়ে যায়। তখন সে(রনি) তারাতারি করে মুরছালিনকে পাশে থাকা হাফ পানি ভরা বালতিতে নিয়া রাখে। তারপর মুরছালিনকে পানি থেকে তুলে সাদা বস্তার মধ্যে মুরছালিনের মাথা ঢুকাইয়া দিয়ে উচু করিলে বস্তার ভিতরে চলে যায়। 

  শাকিল আহম্মেদ রনি আরো জানায়, মুরছালিনকে ঢুকানোর পর তখন বস্তা বালতির ভিতর রাখে। বালতিটি লাল রংয়ের। ঘরের পিছনে দাদার টয়লেট আছে, টয়লেটের পিছনে হাউজ আছে। হাউজের উপরে বাঁশের চাটাই আছে। চাটাইয়ের ভিতরে বালতি রাখে এবং চাটাইয়ের উপরে ছেড়া জাল রাখে। 

  গ্রেফতারকৃত অপর আসামী মোঃ হাবিবুর রহমান(৬২) জিজ্ঞাসাবাদে জানায়, লাশ গুম করার উদ্দেশ্যে সে পাটক্ষেতের মধ্যে বস্তা ফেলিয়া আসে মর্মে স্বীকার করে বলে, গত ১৯শে মে ভোরে তার স্ত্রী কাঞ্চন মালা বাথরুমের সামনে গেলে কিসের যেন গন্ধ পায়। তখন বিষয়টি কাঞ্চনমালা তার নিকট জানায়। তিনি বাথরুমের পিছনে যাইয়া দেখে বালতির মধ্যে একটি বস্তা। বস্তার মুখ খোলা ছিল। বস্তার ভিতরে মুরছালিনের লাশ। তখন তিনি তার স্ত্রীর অগোচরে মুরছালিনের লাশ বস্তাবন্দি অবস্থায় বাড়ীর উত্তর পার্শ্বে বছিরের পাটক্ষেতে নিয়ে ফেলে আসে এবং পরে বালতি ভেঙ্গে মোঃ মাহাতাব খানের পাটক্ষেতের পূর্ব পার্শ্বের ভিতরে রেখে আসে।

  পরবর্তীতে আসামী মোঃ হাবিবুর রহমানের দেওয়া তথ্যে মতে পুলিশ ভাঙ্গা বালতি উদ্ধার পূর্বক জব্দ করে। এছাড়াও ধৃত কিশোর অপরাধী ও আসামী ঘটনার সত্যতা স্বীকার করে অনুতপ্ত হয়ে স্বেচ্ছায় আদালতে ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দী প্রদান করে।

  উল্লেখ্য, গত ১৬ই মে সকাল আনুমানিক সকাল ৭টার দিকে নিজ বাড়ির পাশে (সরিষা-হোসেনডাঙ্গা বাজার সড়ক) পাকা রাস্তার উপর থেকে শিশু মুরছালিন অপহৃত হয় বলে তার পিতা নবাব আলী মন্ডল বাদী হয়ে পাংশা মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং-১২, ধারাঃ মানব পাচার আইনের ১০(১)/৩০২/২০১/৩৪ দঃ বিঃ। 

  এ ঘটনার ৩দিন পর গত ১৯শে মে খবর পেয়ে পুলিশ বছিরের পাটক্ষেতে থেকে শিশু মুরছালীনের বস্তাবন্দী মৃতদেহ উদ্ধার করে।

মহান মে দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের বাণী
নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
সর্বশেষ সংবাদ