ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
দৌলতদিয়া ঘাটে নদী পারাপারের অপেক্ষায় ৬ শতাধিক যানবাহন
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৫-২৯ ১৪:৪৪:৫৭
দৌলতদিয়া ঘাটে গতকাল শনিবার পারাপারের অপেক্ষায় থাকা যাত্রীবাহী বাস ও পণ্যবাহী যানবাহনের দীর্ঘসারি -মাতৃকণ্ঠ।

দেশের গুরুত্বপূর্ণ দক্ষিণ-পশ্চিমাঞ্চালের অন্যতম দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। 
  এ নৌ রুটে বর্তমানে ১৬টি ফেরী যানবাহন পারাপারে সচল রয়েছে। তারপরও দৌলতদিয়া ঘাট এলাকায় জাতীয় মহাসড়কে সকাল থেকেই পাড়ের অপেক্ষায় পণ্যবাহী যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে। ঘাটের উপর চাপ কমাতে গোয়ালন্দ মোড় এলাকায় রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক সড়কে পুলিশ ঘাটমুখী অপচনশীল পন্যবাহী যানবাহন আটকে দিচ্ছে।
  এ রিপোর্ট লেখা পর্যন্ত বিকেল ৫টায় দৌলতদিয়া ঘাট ও গোয়ালন্দ মোড় এলাকা মিলে ৬ শতাধিক পণ্যবাহী যানবাহন আটকে রয়েছে বলে সংশ্লিষ্টরা জানায়।
  সরেজমিন গতকাল শনিবার দুপুরে দৌলতদিয়া ক্যানালঘাট নামক এলাকায়  দীর্ঘ সিরিয়ালে আটকে থাকা কয়েকজন ট্রাক চালক  বলেন, তারা ঢাকার উদ্দেশ্যে বিভিন্ন এলাকা থেকে ছেড়ে এসে গত বৃহস্পতিবার দিনগত রাত দেড়টার দিকে গোয়ালন্দ মোড়ে পৌছান। সেখানে পুলিশ তাদেরকে আটকে সিরিয়ালে পাঠায়। সারারাত সেখানে সিরিয়ালে থাকার পর শুক্রবার সকাল ১০ টার দিকে ঘাটে এসে আবারো দীর্ঘ সিরিয়ালে আটকা পড়েছি। এভাবে দীর্ঘ সময় আটকে থেকে তাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। 
  এ ব্যাপারে বিআইডব্লিউটিসির দৌলতাদিয়া কার্যালয়ের সহকারী মহা-ব্যবস্থাপক মোঃ ফিরোজ শেখ বলেন, নদী উত্তাল থাকায় গত কয়েকদিন সীমিত পরিসরে ফেরী চলাচল করেছে। বর্তমানে ফেরী চলাচল স্বাভাবিক রয়েছে। তবে নদী পাড়ের অপেক্ষায় পণ্যবাহী কয়েকশ গাড়ি আটকে আছে। পর্যায়ক্রমে সেগুলো পার করা হচ্ছে। যাত্রীবাহী যানবাহনগুলোকে অগ্রাধিকার দিয়ে পার করা হচ্ছে। 
  তিনি আরো বলেন, এ রুটের বহরে মোট ১৮টি ফেরীর মধ্যে ১৬টি ফেরী সচল রয়েছে। ২ টি ফেরী মেরামতের জন্য ডকইয়ার্ডে পাঠানো হয়েছে বলে তিনি জানান।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ