ঢাকা রবিবার, মে ১২, ২০২৪
ফরিদপুর শহর আওয়ামী লীগের সম্পাদকসহ ৯জন গ্রেফতার॥অস্ত্র-গুলি ও মদ উদ্ধার
  • ফরিদপুর প্রতিনিধি
  • ২০২০-০৬-০৮ ১৫:১৯:৫৮
ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ সুবল চন্দ্র সাহার বাড়ীতে হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় পুলিশ গত ৭ই জুন রাতে গ্রেফতারকৃতদের দখল থেকে আগ্নেয়াস্ত্র, মাদক ও নগদ টাকা, বিদেশী মুদ্রাসহ বিপুল পরিমাণ চাল উদ্ধার করেছে -মাতৃকণ্ঠ।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ সুবল চন্দ্র সাহার বাড়ীতে হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় পুলিশ গত ৭ই জুন রাতে ফরিদপুর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবকত ইবনে সালাম ওরফে সাজ্জাদ হোসেন বরকত(৪৭) ও তার ছোট ভাই ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি ইমতিয়াজ হাসান রুবেল (৪৪)সহ ৯জনকে পুলিশ গ্রেফতার করেছে। এ সময় তাদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র, মাদক ও নগদ টাকা, বিদেশী মুদ্রাসহ বিপুল পরিমাণ চাল উদ্ধার করা হয়েছে।
  গতকাল ৮ই জুন দুপুরে ফরিদপুরের পুলিশ কার্যালয়ের কনফারেন্স রুমে ব্রিফিং-এ পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান,পিপিএম-সেবা সাংবাদিকদের এসব তথ্য জানান।
  পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান বলেন, গত ১৬ই মে ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়িতে ভাংচুর, অগ্নিসংযোগ ও মারপিটের ঘটনা ঘটে। ওই ঘটনায় দায়েরকৃত মামলায় গত রবিবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে শহরের বদরপুর মোড় থেকে প্রথমে সাজ্জাদ হোসেন বরকত, ইমতিয়াজ হাসান রুবেল ও রেজাউল করিম বিপুল (৩৬)কে গ্রেফতার করা হয়। পরে রাতে শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আওয়ামী লীগ নেত্রী ইয়াসমিন সুলতানা বন্যা মন্ডল, ছাত্রলীগ নেতা এনামুল ইসলাম জনি, অমিয় সরকার, বর্ধিত ১৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নারায়ণ চক্রবর্তী, সাবেক ৬নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর মাহফুজুর রহমান মামুন ও জাহিদ খানকে গ্রেফতার করা হয়।
  তিনি আরো জানান, গ্রেফতারকৃত প্রথম ৩জনের(সাজ্জাদ হোসেন বরকত, ইমতিয়াজ হাসান রুবেল ও রেজাউল করিম বিপুল) কাছ থেকে ৫টি পিস্তল ও ৯১ রাউন্ড গুলি, দুইটি শর্টগান ও ১৮০টি কার্তুজ, ছয় বোতল বিদেশী মদ, ৬৫ পিস ইয়াবা, খাদ্য অধিদপ্তরের ১২শ বস্তায় ৬০ হাজার কেজি চাল, ৩ হাজার ইউএস ডলার, ৯৮ হাজার ভারতীয় রুপি ও বাংলাদেশী ২৯ লাখ টাকা ও ৫টি পাসপোর্ট জব্দ করা হয়েছে।
  পুলিশ সুপার বলেন, আজই আটককৃতদের আদালতের হাজির করে অধিকতর তদন্তের জন্য রিমান্ড আবেদন করা হবে। এক প্রশ্নের জবাবে তিনি জানান, আটক প্রথম ৩ জনকে ১০দিন করে এবং বাকী ৬ জনকে ৭দিন করে রিমান্ড আবেদন করবে পুলিশ।
  প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান জানান, পুলিশের অভিযানকালে বরকত ও রুবেলের কোমড় থেকে গুলি ভর্তি ম্যাগজিনসহ সেভেন পয়েন্ট সিক্স ফাইভ বোরের পিস্তল জব্দ করা হয়। এছাড়া বরকতের রেস্ট হাউস থেকে বিদেশী মদ ও খাদ্য অধিদপ্তরের ১২শত বস্তাভর্তি চাল এবং রুবেলের ড্রয়ার হতে ৬৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। পরে তাদের দেয়া তথ্য মতে অন্যান্যদের গ্রেফতার করা হয়। আটককৃতদের বিরুদ্ধে অস্ত্র, মাদক ও সরকারী চাল গুদামজাত করার অপরাধে নিয়মিত মামলা হবে। তাদের বিরুদ্ধে টেন্ডারবাজি, ভূমি দখল, চাঁদাবাজিসহ আরও বেশ কিছু অভিযোগ রয়েছে।
  গ্রেফতারকৃত বরকত ও রুবেল সম্পর্কে আপন দুই ভাই। তাদের গ্রেফতারের খবরে জেলায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সাজ্জাদ হোসেন বরকত ফরিদপুর জেলা বাস মালিক গ্রুপের সভাপতি। আর তার ভাই ইমতিয়াজ হাসান রুবেল ফরিদপুর থেকে প্রকাশিত দৈনিক ভোরের প্রত্যাশা নামক পত্রিকার সম্পাদক এবং ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি। বরকত ওই পত্রিকার প্রকাশক। তাদের সহযোগি রেজাউল করিম বিপুল একটি অনলাইন নিউজ পোর্টালের ফরিদপুর প্রতিনিধি।
  এদিকে বরকত ও রুবেলকে গ্রেফতারের খবরে তাদের বিচার ও শাস্তি দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল বের করে আওয়ামী লীগের একাংশ। ফরিদপুরে প্রেসক্লাবের সামনে গতকাল সোমবার বেলা ১১টার দিকে বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন ফরিদপুর কোতয়ালী থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অমিতাভ বোস। এ সময় জেলা আওয়ামী লীগের সাবেক নেতা মনিরুল হাসান মিঠু, কোতয়ালী থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি খলিফা কামাল, সাবেক সাধারণ সম্পাদক শামসুল আলম চৌধুরীসহ অন্যরা উপস্থিত ছিলেন।
  উল্লেখ্য, গত ১৬ই মে রাতে ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ সুবল চন্দ্র সাহার বাড়ীতে দুই দফায় হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় ১৮ই মে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়। 

 

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ