ঢাকা রবিবার, মে ১২, ২০২৪
করোনায় আক্রান্ত হলেও আমার মনোবল ঠিক রয়েছে॥হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছি ---কালুখালী থানার ওসি
  • জুলফিকার আলী
  • ২০২০-০৬-০৯ ১৫:০২:২৮
ফাইল ফটো ঃ কালুখালী থানার ওসি মোঃ কামরুল হাসান -মাতৃকণ্ঠ।

রাজবাডী জেলার কালুখালী থানার ওসি মোঃ কামরুল হাসান ও তার শিশু পুত্র তারিফ হাসান(৮) করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। কিন্তু প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হলেও মনোবল না হারিয়ে স্বাস্থ্য বিধি মেনে হোম আইসোলেশনে রয়েছেন। 
  এ ব্যাপারে ওসি মোঃ কামরুল হাসান বিশেষ ব্যবস্থায় মোবাইল ফোনে এই প্রতিবেদককে বলেন, ‘করোনা ভাইরাস হয়েছে তাতে কী হয়েছে। মানসিকভাবে ভেঙ্গে পড়লে চলবে না। যারা আক্রান্ত হয়েছেন তাদেরকেও মনোবল হারালে চলবে না। সবসময় সাহস ও উদ্যম নিয়ে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। হাসপাতালে বা বাড়ীতে আইসোলেশনে থেকে চিকিৎসা চালিয়ে যেতে হবে। এ থেকে পরিত্রাণের একমাত্র উপায় নিজেকে সম্পূর্ণ একা রাখা বা মানুষ থেকে বিচ্ছিন্ন থেকে চিকিৎসা চালিয়ে যাওয়া। আর পর্যাপ্ত পরিমাণে লেবুর পানি, গরম পানি, গরম চা, গরম ভাপ নেওয়া ও পুষ্টিকর খাবার খেলেই করোনা ভাইরাস থেকে পরিত্রাণ পাওয়া যাবে বলে ডাক্তারী পরামর্শে বলা হয়েছে। আমি এ সকল বিষয় মেনে চলছি। সৃষ্টিকর্তা সহায় থাকলে ইনশাআল্লাহ্ ভালো হয়ে আবার জনগণের সেবায় আত্মনিয়োগ করতে পারবো।’
  উল্লেখ্য, পুলিশ ইন্সপেক্টর মোঃ কামরুল হাসান কালুখালী থানার ওসি হিসেবে যোগদানের পর সামাজিক কার্যক্রমের মাধ্যমে মানবিক ওসি হিসেবে পরিচিতি লাভ করেছেন। যুব সমাজকে খেলাধুলায় উদ্বুদ্ধ করতে ক্রীড়া সামগ্রী বিতরণ, খেলার মাঠে উপস্থিত থেকে উৎসাহিত করা, কমিউনিটি পুলিশিং ব্যবস্থা জোরদারকরণ এবং থানার অফিসার ও ফোর্সদের মনোবল বাড়ানোর পাশাপাশি তাদের দায়িত্ব পালনের ব্যবস্থা নিশ্চিত করে তিনি একজন দক্ষ-অভিজ্ঞ ওসি ও অভিভাবক হিসেবেও ব্যাপকভাবে প্রশংসিত হয়েছেন।  
  মার্চের শুরুতে সংক্রমণ ছড়িয়ে পড়া শুরু করলে করোনা ভাইরাস প্রতিরোধে পুলিশ সুপারের নির্দেশনা অনুযায়ী তিনি থানা পুলিশের সদস্যদের ২ভাগ বিভক্ত করে একভাগকে মাঠে-ময়দানে করোনা প্রতিরোধের ডিউটিতে নিয়োজিত করে কালুখালী কলেজ বিল্ডিংয়ে তাদের থাকার ব্যবস্থা করেন। জেলা পুলিশের দেয়া ত্রাণ সামগ্রী সুষ্ঠুভাবে দুস্থ-অসহায় মানুষের মধ্যে পৌঁছে দেয়া, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, সামাজিক দূরত্ব মেনে চলার ব্যাপারে জনসচেতনতা সূষ্টি করে পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন। থানার দালাল নির্মূল করেছেন। মামলা করতে, জিডি করতে টাকা লাগে না মর্মে থানার গেটে ডিজিটাল সাইনবোর্ড টানিয়ে রেখেছেন। সব মিলিয়ে নিজেকে একজন ভালো মানুষ এবং সৎ ও দক্ষ পুলিশ অফিসার হিসেবে প্রতিষ্ঠা করতে পেরেছেন।
  উল্লেখ্য, গত ৭ই জুন কালুখালী থানার ওসি কামরুল হাসান এবং গত ১লা জুন শিশু পুত্র মোঃ তারিফ হাসান(৮) করোনায় আক্রান্ত হয়। এরআগে গত ৩০শে মে কালুখালী থানার কনস্টেবল মোঃ বিল্লাল চৌধুরী(২৪) ও কনস্টেবল মোঃ রফিকুল ইসলাম (৩০)কে করোনা পজেটিভ হওয়ায় তাদেরকে রাজবাড়ী সদর হাসপাতালের কোভিড-১৯ ইউনিটে ভর্তি করা হয়। গতকাল ৯ই জুন হাসপাতাল থেকে কনস্টেবল মোঃ বিল্লাল চৌধুরী ও রফিকুল ইসলাম করোনামুক্ত ও সুস্থ্য হয়ে ছাড়পত্র নিয়েছেন।

মহান মে দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের বাণী
নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
সর্বশেষ সংবাদ