ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে এসএসসি-দাখিল ও ভোকেশনালে ৪১টি প্রতিষ্ঠান থেকে কেউ জিপিএ-৫ পায়নি
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৬-০৯ ১৫:০৪:০১

চলতি বছরের এসএসসি, দাখিল ও এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় রাজবাড়ী সদর উপজেলা থেকে যথাক্রমে ৭৭.৩৩, ৮৩.৫২ ও ৬৮% পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এছাড়া এসএসসিতে ১১৫ জন, দাখিলে ১৩ জন ও ভোকেশনালে ১৬ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। 
  রাজবাড়ী সদর উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ইকবাল হাসান জানান, এ বছর এসএসসি পরীক্ষায় ৩৯টি মাধ্যমিক বিদ্যালয়ের ৩ হাজার ৬২৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। তাদের মধ্যে ২হাজার ৮০২ জন উত্তীর্ণ ও ৮২১ জন অকৃতকার্য হয়েছে। সর্বোচ্চ ৪৬ জন জিপিএ-৫ পেয়েছে রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয় থেকে। এর পরেই ৩৬ জন জিপিএ-৫ পেয়েছে রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে। এছাড়া সুলতানপুর উচ্চ বিদ্যালয় থেকে ৪ জন, বসন্তপুর কো-অপারেটিভ হাই স্কুল থেকে ৪ জন, মূলঘর উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন, আল্লা নেওয়াজ খায়রু মাধ্যমিক বিদ্যালয় থেকে ২ জন, বেলগাছী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২ জন এবং ইয়াছিন উচ্চ বিদ্যালয়, অংকুর কলেজিয়েট স্কুল, বার্থা উচ্চ বিদ্যালয়, রাজাপুর ইয়াছিন ইনস্টিটিউশন ও বরাট ভাকলা স্কুল এন্ড কলেজ থেকে ১ জন করে পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। অন্য ২৫টি বিদ্যালয় থেকে কেউ জিপিএ-৫ পায়নি।  
  দাখিল পরীক্ষায় ১৯টি মাদ্রাসা থেকে ৬১৩ জন অংশগ্রহণ করে। তাদের মধ্যে ৫১২ জন উত্তীর্ণ ও ১০১ জন অকৃতকার্য হয়েছে। সর্বোচ্চ সংখ্যক ৪ জন করে জিপিএ-৫ পেয়েছে ভান্ডারিয়া ছিদ্দিকীয়া কামিল মাদ্রাসা ও ভগীরথপুর ইসলামিয়া ফাজিল মাদ্রাসা থেকে। এছাড়া বেথুলিয়া বারলাহুরিয়া ফাজিল মাদ্রাসা থেকে ২ জন, খানখানাপুর ফয়েজুন্নেছা মহিলা দাখিল মাদ্রাসা থেকে ২ জন ও মরডাঙ্গা সেকেন্দারিয়া ফাজিল মাদ্রাসা থেকে ১ জন জিপিএ-৫ পেয়েছে। ১৪টি মাদ্রাসা থেকে ১ জনও জিপিএ-৫ পায়নি। 
  অপরদিকে এসএসসি ভোকেশনালে ৫টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ৪৪৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। তাদের মধ্যে ৩০৪ জন উত্তীর্ণ ও ১৪৩ জন অকৃতকার্য হয়েছে। সর্বোচ্চ ৭ জন জিপিএ-৫ পেয়েছে চন্দনী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে। এছাড়া বেলগাছী আলিমুজ্জামান স্কুল এন্ড কলেজ থেকে ৫ জন ও রাজবাড়ী সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে ৪ জন জিপিএ-৫ পেয়েছে। অপর ২টি প্রতিষ্ঠানের কেউ জিপিএ-৫ পায়নি। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ