ঢাকা শুক্রবার, মে ১০, ২০২৪
পাংশা উপজেলায় নির্বাচিত পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ
  • মোক্তার হোসেন
  • ২০২১-০৬-১৭ ১৪:৫৩:০৩
পাংশায় গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসন ও উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে পাট চাষী প্রশিক্ষণ-২০২১ অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা পরিষদ হলরুমে গতকাল ১৭ই জুন সকালে নির্বাচিত পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ-২০২১ অনুষ্ঠিত হয়েছে। 

  মুজিববর্ষে “সোনালী আঁশের সোনার দেশ, জাতির পিতার বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে পাট অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাট বীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের আওতায় পাংশা উপজেলা প্রশাসন ও উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তার কার্যালয় এ প্রশিক্ষণ অনুষ্ঠানের আয়োজন করে।

  পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ আলীর সভাপতিত্বে প্রশিক্ষণ অনুষ্ঠানে রাজবাড়ী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক এস এম শহীদ নূর আকবর, রাজবাড়ী জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান, পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কাজী এজাজুল করীম, রাজবাড়ীর পাট উন্নয়ন কর্মকর্তা কৃষিবিদ আজিম উল ইসলাম ও পাংশার উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা কৃষ্ণ চন্দ্র বর্মন প্রমূখ বক্তব্য রাখেন।

  বক্তারা বলেন, বাজার থেকে ক্রয়কৃত পাট বীজ নিয়ে ঝুঁকি থাকতে পারে। ঝুঁকি এড়াতে এবং পাট বীজ সংকট দূরিকরণে কৃষকদের নিজ নিজ প্রয়োজনমত পাট বীজ উৎপাদন করতে হবে। এ লক্ষ্যে বর্তমান সরকার কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছে। সোনালী আখ্যায়িত পাটের সোনালী যৌবন ফিরে আনার গুরুত্বারোপ করেন বক্তারা। ১শ’ জন পাট চাষী প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ