ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
কঠোর লকডাউনের ১ম দিনে দৌলতদিয়া ঘাট জনশূন্য॥ফেরী চলাচল ছিল স্বাভাবিক
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৭-০১ ১৪:৩৪:০৭
মহামামারি করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত ৭দিনের কঠোর বিধি-নিষেধের প্রথম দিন গতকাল ১লা জুলাই দৌলতদিয়া ঘাট ছিল অনেকটা ফাঁকা -মাতৃকণ্ঠ।

মহামামারি করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত ৭দিনের কঠোর বিধি-নিষেধের প্রথম দিন গতকাল ১লা জুলাই রাজবাড়ী জেলার দৌলতদিয়া ঘাট ছিল অনেকটা ফাঁকা। 

  কিছু পন্যবাহী গাড়ি, জরুরী এক-দুটি প্রাইভেটকার, মাইক্রোবাস ছাড়া তেমন কোন যানবাহন চলেনি। তবে দুই-একজনকে মহাবিপাকে পড়ে ঘাট পার হয়।

  রাজধানী ঢাকার সাথে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অন্যতম যোগাযোগ মাধ্যম দৌলতদিয়া ও পাটুরিয়া নৌপথ। কঠোর বিধি-নিষেধের প্রথম দিন গতকাল বৃহস্পতিবার এই রুটে ফেরী চলাচল ছিল স্বাভাবিক। নদী পাড়ি দিয়ে আসা ফেরীগুলোতে পণ্যবাহী গাড়ি ছাড়া তেমন অন্য কোন গাড়ি দেখা যায়নি। দুই-একজন যাত্রীকে খুবই বিপদে পড়ে পার হতে দেখা যায়।

  ঘাট সংশ্লিষ্ট সূত্র জানায়, সকাল থেকে তেমন কোন মানুষজন পারাপার হয়নি। তবে ঘাট এলাকার কিছু হকারকে (ফল, ডিম বিক্রেতা) ফেরীতে উঠতে দেখা যায়। মাঝে মধ্যে এক-দুটি রোগীবাহী এ্যাম্বুলেন্স পার হতে দেখা যায়।

  সরেজমিন সকাল ৮টা থেকে দৌলতদিয়া ঘাট এলাকায় অবস্থান করে দেখা যায়, গোয়ালন্দ ঘাট থানা পুলিশের উপ-পরিদর্শক(এসআই) মিজানুর রহমান আকন্দ কয়েকজন সদস্য সাথে নিয়ে মোটর সাইকেলে করে টহল দিচ্ছে। মাস্ক ছাড়া কিছু লোকজন ঘোরাফেরা করতে দেখে তাদেরকে সরিয়ে যার যার ঘরে ফিরে যাওয়ার নির্দেশনা দেন। 

  এছাড়া দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরী চলাচল ছিল স্বাভাবিক। পাটুরিয়া থেকে ছেড়ে আসা প্রতিটি ফেরীতে পণ্যবাহী গাড়ি বোঝাই ছিল। ২/৪জন যাত্রীও পার হতে দেখা যায়।

  বেলা ১১ টার দিকে গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুল হক, সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম, গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল্লাহ আল তায়াবীরসহ উপজেলা প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের তৎপরতা দেখা যায়।

  কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পান্টি গ্রামের আরজু মন্ডল থাকেন নবীনগর। পড়াশুনার পাশাপাশি পোশাক ডিজাইনের কাজ শিখছিলেন তিনি। গত বুধবার রাতে মায়ের গুরুতর অসুস্থ্য হওয়ার খবর পেয়ে আজ ভোর ৬টায় রওয়ানা করেন। নবীনগর থেকে পাটুরিয়া ঘাট পর্যন্ত আসতে লেগেছে প্রায় ১হাজার টাকা। তিনি সকাল ১০ টার দিকে দৌলতদিয়ার ৫নম্বর ফেরী ঘাটে পাটুরিয়া থেকে আসা রো-রো ফেরী বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর-এ করে তারা ঘাটে নামেন।

  ফেরী ঘাট এলাকায় টহলরত গোয়ালন্দ ঘাট থানার উপ-পরিদর্শক(এসআই) মিজানুর রহমান আকন্দ বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী ভোর থেকে ডিউটিতে আছি। থানার ওসি আব্দুল্লাহ আল তায়াবীরের নেতৃত্বে পুলিশের একাধিক টিম কাজ করছি। ভোরে কিছু অটোরিক্সা দেখেছিলাম। তাদেরকে বুঝিয়ে পাঠিয়ে দিয়েছি। ঘাট এলাকায় এখন পুলিশ ও সাংবাদিক ছাড়া কাউকে দেখছি না। 

  বিআইডব্লিউটিসি টার্মিনাল তত্বাবধায়ক মোঃ শওকত আলী বলেন, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ১৪টি ফেরী চলছে। পণ্যবাহী এবং জরুরী গাড়ি পারাপারে সবকটি ফেরী চালু রাখা হয়েছে।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ