ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
শাহজালাল বিমানবন্দরে ব্রাহমা জাতের ১৮টি বিদেশী গরু জব্দ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৭-০৬ ১৫:৫০:৩৭
রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশ থেকে আসা ব্রাহমা জাতের ১৮টি গরু গত সোমবার জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজ কর্তৃপক্ষ -মাতৃকণ্ঠ।

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশ থেকে আসা ব্রাহমা জাতের ১৮টি গরু জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজ কর্তৃপক্ষ।

  ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার(প্রিভেন্টিভ) মোহাম্মদ আবদুস সাদেক এ তথ্য জানিয়েছেন।

  তিনি জানান, গত সোমবার বেলা আড়াইটার দিকে  আমেরিকার  টেক্সসাস থেকে টার্কিশ এয়ারলাইন্সের একটি  বিশেষ কার্গোফ্লাইটে করে গরুগুলো শাহজালাল বিমানবন্দরে এসে পৌছে। পরবর্তীতে খবর পেয়ে ঢাকা কাস্টমস হাউজ কর্মকর্তারা বিমানবন্দর থেকে গরুগুলো নামার পর  সেগুলো মালিক বিহীন অবস্থায় জব্দ করে ।

  ডেপুটি কমিশনার মোহাম্মদ আবদুস সাদেক জানান, বাংলাদেশে ব্রাহমা জাতের গরু আমদানির অনুমতি না থাকা এবং গরুর আমদানিকারককে না পাওয়ায় এগুলো জব্দ করা হয়েছে। জব্দকৃত প্রতিটি গরুর বাজার মূল্য ১২ থেকে ১৫ লাখ টাকারও বেশি বলে ধারণা করা হচ্ছে।

  ঢাকা কাস্টমস হাউজ সূত্র জানিয়েছে, ১৩ মাস থেকে ৬০ মাস বয়সী এই গরুগুলোর আমদানিকারক হিসেবে মোহাম্মদপুরের সাদেক অ্যাগ্রোর নাম  লেখা রয়েছে। বিমানবন্দরে  জব্দকৃত বিদেশী গরুগুলোকে  কেউ নিতে আসেনি।

  সূত্র আরও জানায়, ঢাকা কাস্টমস হাউজ হেফাজতে গরু রাখার ব্যবস্থা না থাকায় প্রাণিসম্পদ অধিদফতরের জিম্মায় সেগুলো রাখা হয়েছে। তারা গতকাল মঙ্গলবার এই  গরুগুলোকে সাভার ডেইরি ফার্মে হস্তান্তর করেন। গরুগুলোর দাবিদার না পাওয়া গেলে নির্ধারিত সময় পর নিলামে বিক্রি করা হবে বলে জানান ঢাকা কাস্টমস হাউজের এই কর্মকর্তা।

উচ্চ শিক্ষার জন্য বাংলাদেশে গমনেচ্ছু মিয়ানমারের শিক্ষার্থীদের দূতাবাসের সংবর্ধনা
বিশ্ব কবি’র ১৬৩তম জন্মবার্ষিকী আজ
অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে বাংলাদেশ ও ইতালি একত্রে কাজ করবে ঃ তথ্য প্রতিমন্ত্রী
সর্বশেষ সংবাদ