ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
গোয়ালন্দে পশুর হাটে এবারের আকর্ষন কালাপাহাড়-ধলা পাহাড় ও রাজকুমার
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৭-১২ ১৪:১৬:৫৪
আসন্ন কোরবানীর ঈদের হাট মাতাতে প্রস্তুত গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের মৃধাডাঙ্গা এলাকার শিপন মৃধার কালা পাহাড়, ধলা পাহাড় ও রাজকুমার নামের বিশাল আকৃতির ৩টি গরু -মাতৃকণ্ঠ।

আসন্ন কোরবানীর ঈদের হাট মাতাতে প্রস্তুত রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের মৃধাডাঙ্গা এলাকার শিপন মৃধার কালা পাহাড়, ধলা পাহাড় ও রাজকুমার নামের বিশাল আকৃতির ৩টি গরু।

  এগুলো আকারে যেমন বড়, দেখতেও নজরকাড়া ও শান্তশিষ্ট। অনেকটা শখের বসেই ২বছর আগে গরু ৩টি কিনে কোরবানীর ঈদে বিক্রি করবেন বলে নিজ বাড়িতেই লালন পালন করে বড় করেছেন।

  কালো ও সাদা রঙের মিশ্রণে ২২ মণ ওজনের সবচেয়ে বড় গরুটির নাম রাজকুমার, একবারে কালো রঙের ২১ মণ ওজনের গরুটির নাম কালো পাহাড় এবং সাদা রঙের ২০ মণ ওজনের গরুটির নাম রাখা হয়েছে ধলা পাহাড়।

  শিপন মৃধা জানান, একেবারে ঘরোয়া উপায়ে উপজেলা প্রাণিসম্পদ অফিসের পরামর্শ মেনে কোনো ক্ষতিকর ওষুধ ছাড়াই শুধু দেশীয় দানাদার খাবার, সবুজ ঘাস ও খর খাইয়ে নিজ হাতে লালন পালন করেছি। ভেবেছিলাম ভাল দামে গরু গুলো বিক্রি করতে পারব। কিন্তু করোনা সব উলোট-পালট করে দিল। জানিনা কি হয়। তবে বাজারের পরিস্থিতি অনুযায়ী দাম নির্ধারণ করে কাস্টমারের সাথে আলোচনা সাপেক্ষে গরুগুলো বিক্রি করার আশায় আছি।

  গোয়ালন্দ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ নুরুল ইসলাম তালুকদার বলেন, আমাদের পরামর্শ অনুযায়ী শিপন মৃধা দেশীয় ষাঁড়গুলোকে দেশীয় খাবার খাইয়ে  লালন-পালন করেছেন। আমরা শিপনের গরুগুলোকে নিয়মিত দেখা শোনা করি।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ