ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে নতুন আরো ১৬২ জনের শরীরে করোনা শনাক্ত॥আইনজীবীসহ ২জনের মৃত্যু
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৮-০২ ১৪:৩৬:২৬

রাজবাড়ী জেলায় গত ২৪ ঘন্টার নতুন করে আরো ১৬২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়াও করোনায় আক্রান্ত হয়ে রাজবাড়ী ও গোয়ালন্দ উপজেলায় আরো ২জন মৃত্যুবরণ করেছে। 

  এর মধ্যে গত ১লা আগস্ট রাজবাড়ী সদর হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মিজানপুর ইউনিয়নের দয়ালনগর গ্রামের মোঃ লিয়াকত শেখ(৫৫) এবং গত ১লা আগস্ট রাতে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের সিনিয়র আইনজীবী ও গোয়ালন্দের বাসিন্দা এডঃ মোঃ আবুল কাশেম(৬২) মৃত্যুবরণ করেন।   

  জানা গেছে, মিজানপুর ইউপির দয়ালনগর গ্রামের মোঃ লিয়াকত শেখ গত ৩১শে জুলাই করোনার উপসর্গ ও ডায়াবেটিকসহ অন্যান্য সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়। পরে র‌্যাপিড অ্যান্টিজেন্টর মাধ্যমে তার নমুনা পরীক্ষা করা হলে তিনি কোভিড-১৯ আক্রান্ত বলে শনাক্ত হন এবং সেখানে চিকিৎসারত অবস্থায় তিনি মৃত্যুবরণ করে। 

  আইনজীবী এডঃ মোঃ আবুল কাশেম(৬২) ঈদের আগের দিন জ¦রে আক্রান্ত হন। নমুনা পরীক্ষায় তিনি করোনা পজিটিভ হলে শ^াসকষ্ট জনিত সমস্যায় গোয়ালন্দ হাসপাতালে ভর্তি হন। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য গত কয়েকদিন আগে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি রাত সাড়ে ৮টার দিকে মৃত্যুবরণ করেন। গতকাল ২রা আগস্ট বেলা ১১টায় গোয়ালন্দ উপজেলা পরিষদ মসজিদ প্রাঙ্গনে তার নামাজে জানাযা শেষে জমিদার ব্রিজ সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি ১কন্যা ও ১পুত্র সন্তান রেখে গেছেন। 

  গত ২০২০ সালের ৭ই এপ্রিল রাজবাড়ী জেলাতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তারপর থেকে গতকাল ২রা আগস্ট পর্যন্ত জেলায় মোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৮হাজার ৮৭৩ জন। তার মধ্যে সুস্থ হয়েছে ৭হাজার ১৩৮ জন। মৃত্যুবরণ করেছে ৭১ জন। 

  গতকাল ১লা আগস্ট বিকালে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ১৭৯ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪২ জনের করোনা শনাক্ত হয়। তার মধ্যে সদর উপজেলার ১৩ জন, পাংশা ১১ জন, কালুখালীর ৮ জন, বালিয়াকান্দির ৭জন ও গোয়ালন্দ উপজেলার ৩জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। 

  এছাড়াও গত ২৮ ও ২৯শে জুলাই আরটি পিসিআরের মাধ্যমে ৩২৩ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকাতে পাঠানো হয়। আজকে তাদের তাদের রিপোর্ট হাতে পেয়েছি। তাদের মধ্যে ১২০ জনের করোনা পজিটিভ। তার মধ্যে সদর উপজেলার ৩২ জন, পাংশার উপজেলার ৪২ জন, কালুখালীর ৭ জন, বালিয়াকান্দির ২৪ জন ও গোয়ালন্দ উপজেলার ১৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।  

  এ জেলাতে করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ৪হাজার ৪ শত ৪৫ জন, পাংশায় ২ হাজার ১ শত ১১ জন, কালুখালীতে ৬ শত ৩৪ জন, বালিয়াকান্দিতে ৭ শত ৮ জন, গোয়ালন্দ উপজেলার ৯ শত ৭৫ জন। 

  তার মধ্যে থেকে সুস্থ হয়েছে ৭ হাজার ১ শত  ৩৮ জন। এর মধ্যে সদর উপজেলার ৩ হাজার ৮ শত ১৭ জন, পাংশায় ১ হাজার ৫ শত ১০ জন, কালুখালীতে ৪ শত ৮১ জন, বালিয়াকান্দিতে ৫ শত ২৬ জন, গোয়ালন্দ উপজেলার ৮ শত ৪জন। 

  এছাড়াও মৃত্যু হয়েছে ৭১ জনের। সদর উপজেলার ৪০ জন, পাংশায় ২০ জন, কালুখালীতে ৫ জন, বালিয়াকান্দিতে ৩জন ও গোয়ালন্দ উপজেলার ২জন। 

  করোনা আক্রান্ত রোগীদের মধ্যে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ১ হাজার ৬ শত ১২ জন। হাসপাতালে ভর্তি আছে ৫৬ জন। 

  উল্লেখ্য, গত ২০২০ সালের ৭ই এপ্রিল রাজবাড়ী জেলাতে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর থেকে গতকাল ২রা আগস্ট পর্যন্ত ১৫ মাসে মোট ৩২ হাজার ৭শত ৬১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি পিসিআরের মাধ্যমে ২৩ হাজার ৮শত ৩৭জনের এবং র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ৮ হাজার ৯ শত ২৪জনের নমুনা পরীক্ষা করা হয়।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ